রাজধানীর উত্তরখান দক্ষিনখানে কিশোর গ্যাংগ আতংক

0
116
728×90 Banner

মোঃরফিকুল ইসলাম মিঠু: রাজধানীর উত্তরখান দক্ষিনখানে আতংকের আরেক নাম কিশোর গ্যাংগ। এরা এতোটাই বেপরোয়া নিজের বাবা মাকেই পাত্তা দেয় না। এরা সংঘবদ্ব একটা চক্র। ভিন্ন ভিন্ন এলাকা রয়েছে ভিন্ন ভিন্ন গ্রুপ।ভড় ভাই ,ছোট ভাই, ভাই ব্রাদার গ্রুপ নামেই এরা পরিচিত। এদের ভয়ে স্কুল কলেজ পড়ুয়া ছেলেমেয়েরা রীতিমতো আতংকে দিনাতিপাত করে। পাড়া বা মহল্লায় আনাচেকানাচে এরা অবস্থান করে।সাধারণ ছেলেমেয়েরা যখন খেলাধুলা করে তখন তারা-ও তাদের সাথে খেলতে আসে খেলেও খেলবার সময় সামান্য ভুল বুঝা বুজি হলে দেখাযায় তাদের আসল রুপ। সিনিয়রিটি জুনিয়রিটি নিয়ে তাদের দন্ধ চরমে।শেষ পরিনতি মারামারি, কাটা কাটি ও খুনের মত ঘটনা অহরহ ঘটেই চলেছে। এরা এক মহল্লা থেকে অন্য মহল্লায় চেইন মেন্টেইন করে প্রবেশ করেন।পাড়া বা মহল্লার অলিতে গলিতে তারা অবস্থান নেয়। তাদের অত্যাচারে মহিলারা ঘর থেকে বের হতে ভয় পায়। তারা এতটাই ভয়ংকর তাদের বিরুদ্বে কেউ মুখ খুলতে সাহস করে না। যদি কেউ ভূল ক্রমে তাদের অভিভাবকের কাছে কোন অভিযোগ করেন তাহলেত তার রক্ষানেই। তাদের কাছে রয়েছে দেশীয় কিছু অস্ত্র যেমনঃদা,চা-পাতি, হকিষ্টিক, লোহার চেইন, রড় ইত্যাদি। নুন থেকে চুন খসলেই দেখা যায় অস্ত্রের ঝনঝনানী। আসলে এরা কোন পেশাদার মাস্তান বা কিলার নয় বলে দাবী করেন জনৈক সমাজসেবক ।তিনি বলেন এরাতো অবুঝ এদেরকে ঠিকমতো বুঝালে এরা ভালো হতে পারে। পুলিশ যখন টহলদেয় তখন তারা অলিতে গলিতে পালিয়ে বেড়ায়। একলা বাসী মনে করেন এদের বিরুদ্বে থানা পুলিশযথাযথ ব্যবস্থা নিলে এরা স্ব মূলে দমন হত। তারা আরো বলেন রাস্তার মোড়ে মোড়ে,স্কুল কলেজের অলিগলিতে অকারনে

দাঁড়িয়ে থাকা যুবকদের চার্জ করলেই এদের উৎপাত অনেকাংশে কমে যাবে। কিশোর গ্যাংগ নিয়ে উত্তরখাঁন থানার ভারপ্রাপ্তকর্মকর্তা আঃমতিন সাহেবের সাথে টেলিফোনে কথা হলে তিনি দাবী করেন তার থানা এলাকায় কোন কিশোর গ্যাংগের অস্তিত্ব নেই।

এলাকাবাসীর ভার্ষ্য হল তাহলে ১৭/১৮ বছরের মধ্যে যারা এলাকায় মারামারিকাটা কাটিতে লিপ্ত এরা কারা। অন্যদিকে দক্ষিনখান থানার ভারপ্রাপ্ত কর্মকতা মামুন সাহেব বলেন আমি এ থানায় নতুন তবুও আমি এদের চিহ্নিত করার জন্য চার্ট তৈরি করতেছি এবং মোড়ে মোড়ে টহল জোরদার করার পরিকল্পনা হাতে নিয়েছি। তার এই বক্তব্যে সাধু বাদ জানান এলাকাবাসী।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here