রাজধানী তুরাগে ওয়াশিং কারখানায় আগুন

0
276
728×90 Banner

এস.এম.মনির হোসেন জীবন : রাজধানী তুরাগের নয়ানগর গ্রামের চেয়ারম্যান বাড়ি এলাকায় ওমর সাফারী ওয়াশিং নামে রপ্তানীমুখি পোষাক কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌনে প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি ভাবে নির্বাপন করে।
বৃহস্পতিবার রাত সোয়া ৯টার দিকে তুরাগ থানার নয়ানগর গ্রামের চেয়ারম্যান বাড়ি এলাকায় আগুন লাগার এঘটনা ঘটে।
ডিএমপি তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নুরুল মোত্তাকিন আজ রাতে আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন।
উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো: সফিকুল ইসলাম রাতে আগুন লাগার বিষয়টি স্বীকার করে বলেন, বৃহস্পতিবার রাত সোয়া ৯টার দিকে তুরাগ থানার নয়ানগর গ্রামের চেয়ারম্যান বাড়ি এলাকায় ওমর সাফারী ওয়াশিং নামে রপ্তানীমুখি পোষাক কারখানায় আগুন লাগে। খবর পেয়েদুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌনে প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে রাত পৌনে ১০টার দিকে আগুন পুরোপুরি ভাবে নির্বাপন করা হয়। এতোক্ষণে ওই কারখানার আসবারপত্র, কাপড়, মালামাল ও অন্যান্য জিনিসপত্র আগুনে ভস্মীভুত হয়ে গেছে।
তিনি আরও বলেন, রাতের পালার প্রায় ৪০ থেকে ৫০ জন শ্রমিক কাজ করার সময় হঠাৎ কারখানার ভেতরে ডায়ার মেশিন গরম হয়ে গ্যাসের চুলায় আগুন ধরে গেলে এদুর্ঘটনা ঘটে।
সফিকুল ইসলাম জানান, তবে, অল্পের জন্য ওই পোষাক কারখানার কর্মরত শ্রমিকরা হতাহতের হাত থেকে রক্ষা পেয়েছে। আগুন লাগার পর কর্মরত শ্রমিকরা যে যার মত দৌঁড়ে কারখানা থেকে বের হয়ে যায়। এতে কেউ হতাহত হয়নি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here