রামপুরায় ৫৫ কোটি টাকা মূল্যের ইউরেনিয়ামসহ গ্রেফতার- ৩

0
100
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর রামপুরা থানার ২৪৩/এ, পূর্ব রামপুরা, জাকের গলি শুকরিয়া ভবনে অভিযান চালিয়ে আনুমানিক প্রায় ৫৫ কোটি টাকা মূল্যের ইউরেনিয়ামসহ ৩ জন ইউরেনিয়াম ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর একটি দল।
র‌্যা্ব জানিয়েছে, ইউরেনিয়াম দিয়ে এটম বোমা ও পারমানবিক বোমা তৈরীর প্রধান উপাদান হিসেবে ব্যবহার করা হয়। এছাড়া ইউরেনিয়াম হল কোকেন ও হেরোইনের চেয়ে দামি একটা উপাদান ।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যা্ব -১০) এর (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান, বিপিএম আজ মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হচেছ, এবিএম সিদ্দিকী ওরফে বাপ্পী (৫৯), মোঃ আক্তারুজ্জামান(৩৩), ও মোঃ মিজানুর রহমান(৫০)।
এসময় তাদের নিকট থেকে ১টি চামড়ার বাক্স, ১ টি রিমোট, ১ টি ম্যানুয়েল বই, ১টি গ্যাস মাস্ক, ১টি ইলেটকট্রিক মিটার, ১টি রাবারের ড্রপার, ১টি স্টীলের ঢাকনাযুক্ত কাচের পট, ৫টি কাচের তৈরি ছোট চিকন পাইপ ১টি কেচি, ১টি মিটার, ১টি কালো কম্পাস, ২ টি পাইপ সদৃস্য বস্তু, ১ টি মেটাল ছাকনি, ১টি ক্যাটালগ, ১ জোড়া হ্যান্ড গ্লাভস, একটি চামড়ার জ্যাকেট (গ্রাউন) জব্দ করা হয়।এছাড়া ১টি ছোট চামড়া ও স্টীলের বাক্স যাহার গায়ে উপর ইংরেজীতে URANIUM ATOMIC ENERGY METALIC ELEMENT ATOMIC WEIGHT 222.07 (A) 2L.B LABPROS লেখা আছে।
র‌্যাব জানিয়েছে, সোমবার বিকেল ৫টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর রামপুরা থানার ২৪৩/এ, পূর্ব রামপুরা, জাকের গলি এলাকার শুকরিয়া ভবনে অভিযান চালায়। অভিযানকালে আনুমানিক প্রায় ৫৫ কোটি টাকা মূল্যের ইউরেনিয়ামসহ তিন ইউরেনিয়াম ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলো- এবিএম সিদ্দিকী প্রঃ বাপ্পী (৫৯), পিতা- মৃতঃ মকবুল হোসেন সিদ্দিকী, সাং- কোর্ট পাড়া, বাসা নং- ০৫, আবুল মোহাম্মদ সড়ক, থানা- কুষ্টিয়া সদর, জেলা- কুষ্টিয়া, মোঃ আক্তারুজ্জামান (৩৩), পিতা- নজির আহম্মেদ, সাং- পূর্ব সিনেমা হল ৪নং রোড, পল্লবী, থানা- পল্লবী, ঢাকা, ও মোঃ মিজানুর রহমান (৫০), পিতা- মৃতঃ আবুল হোসেন, সাং- নেয়ামতপুর, থানা- পালং, জেলা- শরীয়তপুর।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত ব্যক্তিরা জানান, তারা বিভিন্ন উৎস থেকে অবৈধভাবে ইউরেনিয়াম ক্রয় করে তা বিক্রয় করে আসছিল।
উদ্ধারকৃত মালামাল ও আসামীদের জিঞ্জাসাবাদ শেষে রামপুরা থানায় হস্তান্তর করা হয়েছে।
এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here