রায়পুরার আমীরগঞ্জে পরিকল্পিত হত্যা মামলা প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ

0
234
728×90 Banner

হলধর দাস:নরসিংদীর রায়পুরার আমীরগঞ্জে কুচক্রি মহলের ইন্ধনে দায়ের করা পরিকল্পিত হত্যা মামলা প্রত্যাহারের দাবীতে এলাকাবাসী গত ১৩ আগস্ট বিক্ষোভ সমাবেশ করেছে। বিক্ষোভ শেষে স্থানীয় ইউপি চেয়ারম্যান বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।
স্নারকলিপিতে প্রকাশ,গত ১৪ ফেব্রুয়ারি ইউনিয়নের দক্ষিণ মীর্জানগর পূর্বপাড়া গ্রামে সকাল আনুমানিক সাড়ে ১০টার দিকে নিজ জমিতে কাজ করতে গিয়ে বিদ্যুত পিষ্ট হয়ে আসাদ মিয়া মারা যান । এব্যাপারে প্রয়াত আসাদের ভাতিজা আবুল কালাম চৌধুরী বাদী হয়ে রায়পুরা থানায় অপমৃত্যু মামলা দায়ের করেন।মামলা নং- ০৩/১৯ তারিখ ১৪/০২/১৯ইং। লাশের ময়না তদন্ত শেষে পরিবারের পক্ষ থেকে লাশ দাপনও সম্পন্ন হয়।
পরবর্তীতে আবুল কালাম চৌধুরী কুচক্রী মহলের যোগসাজসে মৃত অসৎ উদ্দেশ্য হাসিল করতে লাশ দাফনের পাঁচ মাস পর মৃত আসাদের স্ত্রী কাজলীকে বাদী করে গত ১৪ আগস্ট ৫জন নিরপরাধ ব্যক্তির নামে রায়পুরা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে। আসামীদের মধ্যে উদ্দেশ্য প্রণোদিতভাবে স্বনামধন্য একটি বিশ্ব বিদ্যালয়ের একজন শিক্ষক এর নামও সম্পৃক্ত করেছেন। মামলা করেই বাদী পক্ষ বিবাদী পক্ষের ফসলী জমিতে লুট তরাজের পায়তারা করে। বিবাদী পক্ষের ফসল কাটায় বাধা সৃষ্টি করে। এদিকে পাতানো হত্যা মামলায় পুলিশ মোকাররম হোসেন মোক্কা ও শফিউল­াহ নামের দুই আসামীকে গ্রেফতার করে কোর্টে চালান করে। কোর্টে বিজ্ঞ বিচারক আসামীদের জামিনের আবেদন নামঞ্জুর করে তাদের জেলহাজতে প্রেরণ করেন।এই সাজানো-পাতানো মিথ্যা মামলাকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
এরই প্রেক্ষিতে মঙ্গলবার বিকেলে দক্ষিণ মীর্জানগর এলাকার শত শত মানুষ মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃত আসামীদের মুক্তির দাবীতে বিভিন্ন শ্লোগান সম্বলিত বেনার-ফেস্টুন নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। এমদাদুল্লাহ ভূইয়া,আব্দুল হক ভূইয়া,নুরুল হক ভূইয়া,ইকবাল হোসেন সরকার, আজিজুল হক ভূইয়া, আলামিন গংদের নেতৃত্বে মিছিলটি ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ের সামনে গিয়ে সমাবেস করে এবং সমাবেশে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি নাসির উদ্দিন খাঁন এর নিকট স্মারকলিপি প্রদান করেন। এসময় সংক্ষিপ্ত ভাষণে সকলকে শান্ত হওয়ার আহŸান জানিয়ে নাসির উদিদন খান বলেন, আপনারা আইন নিজের হাতে তুলে নিবেন না। মিথ্যা কখনোই টিকে থাকতে পারে না। আসাদ মিয়া বিদ্যুৎ পিষ্ট হয়ে মারা যাবার ঘটনা এলাকাবাসী সবাই জানে । আামিও জানি। পদক্ষেপ নিয়ে সমঝোতা করার চেষ্টা করেছি। যারা মেনেও মানেননি ।আইনেই আসল সত্য বেড়িয়ে আসবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here