রেল দূঘর্টনায় দুই পা হারানো রিপন ঋষি নিজের পায়ে দাঁড়াতে চায়

0
65
728×90 Banner

আমজাদ হোসেন, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া নবীনগর পৌরএলাকার দোলাবাড়ি গ্রামের বাসিন্দা রিপন ঋষি ২০০৪ সালে রেল দূঘর্টনায় হারিয়েছেন দুই পা। তারপর থেকেই তিনি চট্টগ্রামের বিভিন্ন মোড়ে মুচির কাজ শুরু করেন। মুচির কাজ করে সংসার চালাতে হিমশিম খেতে হয় তাকে। দিনে মুচি রাতে ভিক্ষা করে সংসার চালিয়েছেন। এভাবেই তিনি তিন বোনকে বিয়ে দিয়েছেন। করোনার মহামারিতে চট্টগ্রাম ছেড়ে চলে আসেন নিজ জন্মভূমি নবীনগরে । বর্তমান মা স্ত্রীসহ তিন জনের সংসার চালাতে কষ্ট হচ্ছে রিপন ঋষির। তাই তিনি সমাজের বৃত্তবানদের সাহায্যে কামনা করেন। তিনি ভালো ফুটবল খেলার পাশাপাশি সাতারও কাটতে পারেন। অভাবের সংসারে প্রাথমিকের গন্ডি শেষ করা আগে লেখাপড়া বন্ধ হয়ে যায়। তিনি বিয়ে করেন ২০১৬ সালে। ভিক্ষা ছেড়ে নিজের বাড়ি সম্মুখে একটি দোকান দিতে চান তিনি। তিন বোনকে বিয়ে দিয়ে গিয়ে জমানো সকল টাকা খরচ করেছেন। বর্তমানে দোলাবাড়ি গ্রামে একটি টিনশেড ঘরে কোনরকমে দিনপাত করছেন রিপন ঋষি।
রিপন ঋষির প্রতিবেশি জগদীশ ঋষি বলেন, এই পোলাডা তিনডা বইনয়ে অনেক কষ্ট কয়রা বিয়া দিছে। চট্টগ্রামে মুচির কামের লগে লগে ভিক্ষাও করতো।
রিপন ঋষি বলেন, অভাবের কারনে তেমন পড়াশোনা করতে পারি নাই। ২০০৪ সালে চট্টগ্রামে রেলদূর্ঘনায় আমার দুইটি পা হারিয়েছে। তারপর থেকেই আমি মুচির কাজ করতাম। রাতে সময় পেলে ভিক্ষাও করতাম। করোনার কারনে বাড়িতে চলে আসি। সংসার চালাতে আমি হিমশিম খাচ্ছি সমাজের বৃত্তবানরা যদি আমাকে সহযোগিতা করেন তবে বাড়ির সামনে একটি দোকান দিয়ে বসতে চাই। বোনদের বিয়ে দিয়ে আমার হাত খালি হয়ে গেছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here