র‌্যাবের ইন্টেলিজেন্স উইং পরিচালকের দায়িত্বতে খায়রুল ইসলাম

0
282
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: র‌্যাবের ইন্টেলিজেন্স উইং এর পরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন লেঃ কর্ণেল মুহাম্মদ খায়রুল ইসলাম, পিএসসি, আর্টিলারি।
লেঃ কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম, পিএসসি, আর্টিলারি ০৪ নভেম্বর ২০২০ তারিখে ইন্টেলিজেন্স উইং এর পরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। তিনি লেঃ কর্ণেল মোঃ সারওয়ার-বিন-কাশেম, বিপিএম (সেবা), পিএসসি, এসি এর স্থলাভিষিক্ত হলেন।
লেঃ কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম বাংলাদেশ সেনাবাহিনীর একজন সুযোগ্য কর্মকর্তা। তিনি সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট ও সংস্থার গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি মিরপুর ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজের একজন গ্র্যাজুয়েট। তাঁর গোয়েন্দা সংস্থায় কাজ করার অভিজ্ঞতা রয়েছে। তিনি সুদানে জাতিসংঘ মিশন Force BANMP-4 (UNMIS) এ গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন।
লেঃ কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম গত ১৯ সেপ্টেম্বর ২০১৯ তারিখে প্রেষণে র‌্যাব ফোর্সেসে যোগদান করেন এবং গত ১৪ নভেম্বর ২০১৯ তারিখে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১২ এর অধিনায়ক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। তাঁর নেতৃত্বে র‌্যাব-১২ জঙ্গি, মাদক, সন্ত্রাসী, ছিনতাইকারী, অবৈধ অস্ত্রধারীসহ বিভিন্ন অপরাধীদের দমনে সফলতার সাথে কাজ করেছে। এছাড়াও সমাজের নানামূখী অপরাধ দমন সংক্রান্ত অভিযানে লেঃ কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম সক্রিয় অংশগ্রহণ ও নেতৃত্ব দিয়েছেন।
লেঃ কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম সেনাবাহিনীর বিভিন্ন পরিসরের অভিজ্ঞতা সম্পন্ন একজন চৌকস অফিসার। তিনি দেশ ও বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের উপর প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি উগান্ডা, ইউকে, ভারত এবং ইউএসএ হতে বিভিন্ন প্রশিক্ষণ ও অন্যান্য সরকারী কর্তব্যে গমন করেন।
বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঘটার পর সেটি নিয়ন্ত্রণেও নিজের অধীনস্থ ফোর্সকে করোনামুক্ত রাখতে লেঃ কর্ণেল মুহাম্মদ খায়রুল ইসলাম’র অনন্য ভূমিকা সর্বমহলে প্রশংসিত হয়। লকডাউন, হোমকোয়ারেন্টাইন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করণেও তার ছিলো অনন্য ভ‚মিকা। তার উদ্যোগে ব্যাটালিয়নে কর্মরত সকল র‌্যাব সদস্যকে সুরক্ষাসামগ্রী দেওয়ার পাশাপাশি তার দায়িত্বপূর্ণ এলাকায় জনসাধারনের মধ্যেও এ সব সামগ্রী বিতরণ করা হয়। তার নির্দেশক্রমে জনসমাগম স্থানে বেশ কয়েকটি জীবানুমুক্তকরণ কেন্দ্র স্থাপন করা হয়। এছাড়াও দুর্গত মানুষের সহায়তায় তিনি খাদ্যসামগ্রীসহ ব্যাপক ত্রাণ তৎপরতা পরিচালনা করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here