শাহজালালে পৃথক ঘটনায় প্রায় আড়াই কোটি টাকার সোনা জব্দ

0
224
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক দু’টি ঘটনায় প্রায় আড়াই কোটি টাকা মূল্যের মোট ৪৩ পিস সোনার বার জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষ। এদিকে সোনা পাচারের ঘটনার সাথে জড়িত থাকার দায়ে দুইজনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন- ইউএস বাংলা এয়ারলাইন্সের কাস্টমার সার্ভিস অ্যাসিসটেন্ট ওমর ফারুক ও যাত্রী মো: মামুন মিয়া।
অপর দিকে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি-০৪৮) নম্বরের উড়োজাহাজের ভেতর থেকে ৪ কেজি ৬৪০ গ্রাম ওজনের ৪০ পিস সোনার বার উদ্বারের ঘটনায় উড়োজাহাজটি জব্দ করা হয়েছে।
আজ শনিবার (২৩ নভেম্বর) ভোরে ও শুক্রবার শাহজালাল বিমানবন্দরে পৃথক আলাদা দুটি অভিযানে মোট ৪৩ পিস সোনার বার উদ্ধার করা হয়।
ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার মো: সাজ্জাদ হোসেন আজ শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
ঢাকা কাস্টমস হাউজ সূত্রে জানা যায়, আজ শনিবার ভোর ৬টা ১০ মিনিটে দুবাই থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর (বিজি-০৪৮) নম্বরের উড়োজাহাজটি ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। ফ্লাইটটি দুবাই থেকে এসে বোর্ডিং ব্রিজ নং-৬ এ অবতরণ করেছিল। তখন গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টমস হাউকের কর্মকর্তারা খবর পেয়ে ভোরে বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। নজরদারি ও তল্লাশির একপর্যায়ে শনিবার ভোর ৬টা ১০ মিনিটে অবতরণ করা ফ্লাইট ‘বিজি-০৪৮’ এর ১৫ নম্বর সিটের নিচ থেকে লুকানো অবস্থায় ১০ তোলা ওজনের মোট ৪০ পিস সোনার বার উদ্ধার করা হয়। যার ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম। জব্দকৃত সোনার বর্তমান বাজার মূল্য প্রায় ২ কোটি ৩২ লাখ টাকা।
ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার মো: সাজ্জাদ হোসেন আজ জানান, উদ্ধার করা স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে। এঘটনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি-০৪৮) নম্বরের উড়োজাহাজটি জব্দ করা হয়েছে।
বিমানবন্দরে স্বর্ণের বারসহ ইউএস বাংলার কর্মী আটক : এদিকে শুক্রবার বিকাল ৩টা ২০ মিনিটের দিকে রিয়াদ থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি-০০৪০) নম্বরের বিমানটি শাহজালাল বিমানবন্দরে এসে অবতরণ করে। আর ওই বিমানের যাত্রী ছিলেন মো: মামুন মিয়া। যাত্রী মামুন মিয়া বিমান থেকে নামার পর সে ট্রানজিটের বিপরীত পাশের পর্যটন করপোরেশনের ডিউটি ফ্রি শপের ভেতরে প্রবেশ করেন। কৌশলে যাত্রী তিনটি স্বর্ণের বারসহ ইউএস বাংলা এয়ারলাইন্সের কাস্টমার সার্ভিস অ্যাসিসটেন্ট ওমর ফারুক এর হাতে পাচারের জন্য তুলে দেয়। পরে ঢাকা কাস্টম হাউস এর প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা প্রথমে ওমর ফারুককে আটক করে। তার তার দেওয়া স্বীকারোক্তি মতে যাত্রী মামুন মিয়াকে আটক করা হয়। জব্দ করা স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ১৭ লাখ ৪০ হাজার টাকা।
ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার মো: সাজ্জাদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে আজ জানান কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে ট্রানজিট ও বোর্ডিং এলাকায় নজরদারি এবং তল্লাশি কওে ১৭ লাখ ৪০ হাজার টাকার সোনা সহ দুইজনকে আটক করেছে। এঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here