শাহজালাল বিমানবন্দরে ৫ কোটি টাকার সোনার বার উদ্ধার

0
127
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মোট সাত কেজি ৮শ ৮৮ গ্রাম ওজনের ৬৮ পিস সোনার বার উদ্ধার করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় চার কোটি ৭৩ লাখ ২৮ হাজার টাকা।
আজ শুক্রবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ৪টি সিটের নিচ থেকে তল্লাশী চালিয়ে সোনার এ বড় চালানটি জব্দ করা হয়।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) মুহাম্মদ মুবিনুল কবীর আজ সোনা উদ্বারের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।
বিমানবন্দর সুত্রে জানা গেছে, শুক্রবার সকাল ১০টা ২০ মিনিটের দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ( বিজি-০২৮) নম্বরের একটি উড়োজাহাজ আবুধাবি থেকে ঢাকায় এসে অবতরণ করে। তখন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক এর কাছে সোনা চোরাচালানের গোপন খবর আসে। পরে ওই খবরের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে শুল্ক গোয়েন্দার কর্তব্যরত কর্মকর্তারা বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। পরবর্তীতে আবুধাবি থেকে আসা (বিজি-০২৮) ফ্লাইটে তল্লাশি চালিয়ে চারটি সিটের নিচে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ১০ তোলা ওজনের মোট ৬৮টি সোনার বার পাওয়া যায়। যার মোট ওজন সাত কেজি ৮৮৮গ্রাম। জব্দকৃত সোনার আনুমানিক বাজার মূল্য প্রায় চার কোটি ৭৩ লাখ ২৮ হাজার টাকা।
মুবিনুল কবীর আরও জানান, আমরা জব্দকৃত সোনার বিষয়ে দুটি মামলা দায়ের করা হবে। এরইমধ্যে কাস্টমস আইনে একটি বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। অন্যটি বিমানবন্দর থানায় ফৌজদারি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here