‘ষড়যন্ত্রের আভাস’ দিচ্ছে এবি পার্টি, সতর্ক থাকার আহ্বান

0
152
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: জামায়াত থেকে বেরিয়ে আসা ও বহিষ্কৃতদের সমন্বয়ে গঠিত হয়েছে নতুন রাজনৈতিক দল ‘এবি পার্টি’। দল গঠনের পর থেকেই স্বাধীনতাবিরোধীদের এই নব সংস্করণ নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। চলমান করোনা সংকটের মধ্যে উদ্দেশ্যপ্রণোদিতভাবে দল গঠন করার প্রক্রিয়াকে দেশের রাজনৈতিক বিশিষ্টজনরা ‘ষড়যন্ত্রের আভাস’ হিসেবে দেখছেন। অথচ এই দলের প্রতি বিএনপি ঘরানার বুদ্ধিজীবী এবং জামায়াতের যেসব নেতার ফাঁসি হয়েছে তাদের পরিবার ও সন্তানদের ঘনিষ্ঠ যোগাযোগ ও সমর্থনের গুঞ্জন রয়েছে।
দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, উদ্ভূত করোনা পরিস্থতি মোকাবিলায় সরকার যখন নিরলস পরিশ্রম করছে, তখন স্বাধীনতাবিরোধী একটি শক্তি দেশকে পিছিয়ে নিয়ে যাওয়ার পাঁয়তারা করছে। চেষ্টা করছে ক্ষমতাসীন সরকারকে বিপদে ফেলার। এরই ধারাবাহিকতায় ষড়যন্ত্রের অংশ হিসেবে গত ২ মে রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করে এবি পার্টি (আমার বাংলাদেশ পার্টি)।
জানা গেছে, জামায়াতের যেসব নেতার ফাঁসি হয়েছে তাদের মধ্যে কামারুজ্জামান, মীর কাসেম আলী, আব্দুস সোবহান এমনকি সাঈদীর পরিবার ও সন্তানদের ঘনিষ্ঠ যোগাযোগ ও সমর্থনের পাশাপাশি এই দলের প্রতি বিএনপি ঘরানার বুদ্ধিজীবীদের প্রচ্ছন্ন সমর্থন রয়েছে। কিছুদিন আগে জামায়াত নেতা সাঈদীর ছেলে শামীম সাঈদীর এবি পার্টির অফিসে মিটিংরত একটি হাসিমাখা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা নিয়ে বেশ কানাঘুষা সৃষ্টি হয়। পরে পরিস্থিতি সামাল দিতে জামায়াতের কেন্দ্রীয় নেতাদের চাপে শামীম সাঈদী এটাকে সৌজন্য সাক্ষাৎ বলে বিবৃতি প্রদান করেন।
এবি পার্টি নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, পত্রিকায় দেখলাম। এদের উদ্দেশ্য কি তা জানি না। তবে সবাইতো হতবাক। বর্তমানে অজানা একটা শক্তির সাথে সবাই লড়াই করছে। এর আগেও না পরে না, এই মুহূর্তে একটা রাজনৈতিক দল।
তিনি আরো বলেন, এটাতো আসলে জামায়াতেরই একটা অংশ। দেখতে থাকুন কী হয়!
বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, এবি পার্টির কী উদ্দেশ্যে, কারা, কেন করেছে জানি না। তবে রাজনৈতিক দলের উদ্দেশ্য থাকে মানুষের জন্য কাজ করা। দেখা যাক, তারা কী করে! মানুষের জন্য কাজ করে, নাকি নিজেদের জন্য!
জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার বলেন, এদের নিয়ে আমার কোনো মন্তব্য নেই। আমরা সবার জন্যই দোয়া করি। সবাই ভাল থাকুক এটাই চাই।
এ বিষয়ে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, নামবদল জামায়াতের পুরনো রাজনৈতিক কৌশল। জামায়াতের যে ছাত্র সংগঠনের এখনকার নাম ইসলামি ছাত্রশিবির, একাত্তরে এরই নাম ছিল ইসলামি ছাত্রসংঘ। তাই তাদের থেকে সাবধান থাকা ভালো। কারণ, সাপের ডিম ফুটে সাপই বেরোয়, কাঠবিড়ালি নয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here