সবুজ আন্দোলন চট্টগ্রাম জেলা আহ্বায়ক কমিটি গঠিত

0
152
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি): ১১ জানুয়ারি শনিবার বিকাল ৩ টায় চট্টগ্রামের পূর্ব নাসিরাবাদ ষোলশহরের নিউজ ক্যাসেল ইউনিভার্সিটি কলেজে সবুজ আন্দোলন চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। সভা পরিচালনা করেন সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক কাজী হুমায়ুন কবির। উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন চট্টগ্রাম জেলা, মহানগর ও সবুজ আন্দোলন ছাত্রফ্রন্টের নেতৃবৃন্দ।
সভায় কাজী হুমায়ুন কবিরকে আহ্বায়ক ও আবু ইউসিুফ মানিককে সদস্য সচিব করে ১৩ সদস্য বিশিষ্ট সবুজ আন্দোলন চট্টগ্রাম জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্যরা হলেন, যুগ্ম আহ্বায়ক উৎপল আজীজ, জাহানারা আবেদীন, নুরুল কবির, সদস্য মোঃ নুরুল আমিন, তাজুল ইসলাম, মোঃ ফিরোজ আলম চৌধুরী, মাহতাব উদ্দীন চৌধুরী, এম.এম.ই হোসাইন পারভেজ, এ্যাড. আবু সাঈদ, মোঃ ইলিয়াছ, কে.এম. রুবেল। নবনির্বাচিত কমিটির উদ্যোগে জানুয়ারির শেষ সপ্তাহে চট্টগ্রামের একটি সমাবেশ অনুষ্ঠিত হবে।
সভায় সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার বলেন, জলবায়ু সংকটের প্রভাব এখন বাস্তবে অনুভূত হতে শুরু করেছে। জলবায়ু বিপর্যয়ের কারণেই গ্রীষ্মকালে অসহনীয় গরম ও শীতকালে তীব্র ঠান্ডা পড়তে দেখা যাচ্ছে। বর্তমানে সারাদেশের উপর দিয়ে যে শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে তার কারণে ছিন্নমূল অসহায় মানুষের জীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ। তাদের দুর্ভোগ লাঘবে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। একই সাথে জলবায়ু সংকট মোকাবেলায় দেশবাসীকে সচেতন করে তোলার পাশাপাশি দায়ী রাষ্ট্রসমূহের কাছ থেকে ক্ষতিপূরণ আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here