সাপাহারে ছেলেধরা আতঙ্কে বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে

0
205
728×90 Banner

গোলাপ খন্দকার সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: সারাদেশে ছেলেধরা আতঙ্কে নওগাঁর সাপাহার উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীর সংখ্যা ক্রমশ হ্রাস পাচ্ছে।
খোঁজ নিয়ে জানা গেছে বেশ কিছু দিন পূর্বে দেশের বৃহৎ পদ্মা সেতুতে মাথা লাগবে গুজব ছড়িয়ে পড়ে সারা দেশে। সে হতে দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্দেহে গনপিটুনিতে মারাও যায় বেশ কয়েকজন নারী পুরুষ। সম্প্রতি সাপাহার উপজেলার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিকেল বেলা এক মানসিক ভারসাস্যহীন পাগলকে ধরে স্থানীয় থানা পুলিশকে দেয় পরে জানা যায় মানসিক ভারসাম্যহীন। এবং উপজেলার কলমু ডাঙ্গা গ্রামে সন্ধ্যা বেলা পার্শ্ববর্তী গ্রামের এক মানষিক ভারসম্যহীন(অর্ধপাগল) ব্যক্তিকে ছেলে ধরা মনে করে জগনগ গনপিটুনি দেয়। সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে মারতœক আহত অবস্থায় উদ্ধার করে। বর্তমানে ছেলে ধরা আতঙ্ক (গুজব)দেশের সব স্থানে জোরালোভাবে পৌঁছার কারণে উপজেলার পিছলডাঙ্গা, কলমুডাঙ্গা, গোয়ালা, বৈদ্যপুর, বাহাপুর, খেড়ুন্দা, শিরন্টি, গোপালপুর সহ প্রায় সকল প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিশু শ্রেণী হতে- তৃতীয় শ্রেণী পর্যন্ত সকল ক্লাশে শিক্ষার্থীর সংখ্যা ৫০% এর নিচে নেমে এসেছে। অচিরেই এ আতঙ্ক কেটে উঠতে না পারলে বিদ্যালয়গুলোতে অসংখ্য শিক্ষার্থী ঝরে পড়তে পারে বলে উপজেলার শিক্ষানুরাগী মহল ধারণা করছে।
এবিষয়ে উপজেলার বিভিন্ন গ্রামের আজিমুদ্দীন, আব্দুল করিম, আব্দুস সালাম সহ একাধিক অভিভাবকদের সাথে কথা হলে তারা জানান যে, গুজবটি এলাকায় যে ভাবে ছড়িয়ে পড়েছে তাতে আমাদেরও ভয় হচ্ছে ছেলে মেয়েকে কাছছাড়া করতে।
ঘটনার তথ্য জানতে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল আলম এর সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন এবং সকল শিক্ষার্থীর অভিভাবকদের উদ্দেশ্যে বলেন যে বিষয়টি নিছক গুজব ছাড়া আর কিছু নয়। জনগনের মাঝে গনসচেতনতা বৃদ্ধি পেলেই এই গুজব আতঙ্ক কেটে যাবে। এছাড়া অপরিচিত কোন ব্যক্তিকে ছেলেধরা সন্দেহ হলে কোন বিশৃঙ্খলা না ঘটিয়ে তার বিষয়ে স্থানীয় থানায় সংবাদ দেয়ার পরামর্শ দিয়েছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here