সাপাহারে জনস্বার্থে চারা গাছের খাজনা আদায় বন্ধ

0
167
728×90 Banner

গোলাপ খন্দকার সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে মৌসুমী চারা গাছের হাটে দীর্ঘ দিনের অবৈধ খাজনা আদায় বন্ধ করলেন উপজেলা নির্বাহী অফিসার কল্যান চৌধুরী ও অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই নিউটন।
জানা গেছে দীর্ঘ দিন ধরে সাপাহার উপজেলার টিএনটি মোড়ে ইসলামপুর মৌজায় রাস্তার ধারে মৌসুম ভেদে সারা বছরই হাটবার শনিবার করে বৃহত চারা গাছের বাজার বসে। প্রতি হাটেই ওই বাজার হতে গাছ বিক্রেতা গন এ যাবত কাল ধরে লক্ষ লক্ষ টাকা অবৈধ ভাবে গ্রাহকদের নিকট হতে ঠকিয়ে নিয়েছে। এ ধরনের এক গ্রাহকের অভিযোগের ভিত্তিতে শনিবার দুপুর ১২টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ (ওসি) যৌথ ভাবে এক অভিযান চালিয়ে বিষয়টির সত্যতা খুঁজে পায় এবং চারা গাছের হাটের জায়গাটি যেহেতু হাটের জায়গার মধ্যে নয় তাই হাটের বাহিরে কোন ব্যাবসা প্রতিষ্ঠান করে সেখান থেকে খাজনা তোলাও সম্পুর্ন রুপে অবৈধ।
নির্বাহী অফিসার ও ওসি জনস্বার্থে গ্রহকদের জানিয়ে দেয় যে, আজ হতে উক্ত জায়গায় চারা গাছ কেনা বেচা হলে ক্রেতাদের নিকট হতে কোন প্রকার খাজনা আদায় করা হবে না। এর পর হতে ওই জায়গায় কোন গাছের খাজনা আদায় করা হলে পরবর্তীতে চারা গাছ ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তাদের হুঁশিয়ারী প্রদান করেন। আজ শনিবার হাটে চারা গাছ ক্রেতাগন নির্বাহী অফিসারের সঠিক পদক্ষেপ গ্রহণ করায় তাকে ধন্যবাদ জানিয়ে মনের খুশিতে একটু বেশী করেই চারা গাছ ক্রয় করে বাড়ী ফিরেছেন। তবে অবিলম্বে চারা গাছ বিক্রেতাদের সাপাহার হাট-বাজারের পেরী-ফেরীর আওতায় আনা হবে এবং সেখান থেকে তারা চারা গাছের জন্য সরকারী নির্ধারিত হারে খাজনাও আদায় করতে পারবে বলেও জানিয়ে দেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here