সাপাহারে শ্রমিক ইউনিয়নের দু’গ্রুপের সংঘর্ষে আহত-১১

0
102
728×90 Banner

গোলাপ খন্দকার সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে মোটর শ্রমিক ইউনিয়নের দু’টি গ্রুপের মধ্যে সৃষ্ট সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১১জন গুরুতর আহত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। মঙ্গলবার দুপুর ২টার দিকে সাপাহার সিন্ডবি ডাকবাংলো মোড়ে সংঘর্ষের ঘটনাটি ঘটে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, আমের বাণিজ্যিক রাজধানী নামে খ্যাত নওগাঁর সাপাহারে টোল আদায়ের টাকা ভাগাভাগী নিয়ে নওগাঁ জেলা ট্রাক, ট্রাং,লড়ি ও ক্যাভাড ভ্যান শ্রমিক ইউনিয়ন (২৬৫০)ও (২৬৫৮) দু’টি গ্রæপ এর মধ্যে চরম দ›দ্ব চলে আসছিল। পক্ষে বিপক্ষের অভিযোগের পেক্ষিকে দুই গ্রæপের মাঝে শান্তি ফিরিয়ে আনতে দ›দ্ব নিরসনের লক্ষে নওগাঁ জেলা ট্রাক ট্যাংলড়ি ও ক্যাভাড ভ্যান শ্রমিক ইউনিয়নের স্থানীয় ও নওগাঁ জেলা পর্যায়ের দু’টি গ্রæপের নেতা কর্মীগণের সমন্বয়ে সাপাহার থানা চত্বরে উভয় পক্ষের লোক জন নিয়ে মিমাংশার জন্য বসে বিস্তারিত কথা বার্তা শোনা হয়। উভয় পক্ষের আলোচনা শেষে বিষয়টি পূর্ণ মিমাংসার জন্য বিকেল ৫ টায় আবারো থানায় বসার কথা বলে বেলা ২টার দিকে উভয় পক্ষ দুপুরের খাবার খাওয়ার জন্য স্ব-স্ব বাড়ীর দিকে রওয়ানা হন। এরই মধ্যে ২৬৫০গ্রæপের সভাপতি মহরম হোসেন তার শ্রমিকদের নিয়ে উপজেলার গোডাউন পাড়ায় তার বাসায় যওয়ার পথে সিএনবি ডাক-বাংলো বাসস্টান্ড এলাকায় উভয় পক্ষের লোক জনের মধ্যে বাক বিতন্ডার এক পর্যায়ে তুমুল সংঘর্ষ শুরু হলে উভয়ক্ষেয় পক্ষের মহরোম হোসেন,আলী হাসান (২৮) টেঁটা বিদ্ধ ও আব্দুস সালাম (৫০) এর মাথা ফেটে গুরুতর আহত হয়ে পড়েন, আয়ুব আলী, মাহবুবুর রহমান, তারজুল ইসলাম, রাসেল, মিজানুর রহমান, সোহেল, লুৎফর রহমান গুরুতর আহত হন। এর পর তড়িঘড়ি করে আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের নিয়ে এলে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য আলী হাসান, আব্দুর সালাম ও রাসেলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয় বলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকগণ জানান।
এবিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমানের সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন এবং চারজন আহত হয়েছেন বলে জানান। তবে সৃষ্ট ঘটনার জন্য ক্ষতিগ্রস্থ্যরা থানায় মামলা দিলে তিনি মামলা গ্রহণ করবেন বলে জানিয়েছেন। বর্তমানে দুই শ্রমিক সংগঠন, ঘটনাস্থল ও হাসপাতাল চত্বরে পুলিশ মোতায়েন রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here