সারাদেশে ২ শতাধিক অসাধু ব্যবসায়ীক কোটি টাকা জরিমানা ও বিভিন্ন মেয়াদে কারাদন্ড

0
78
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : দেশব্যাপী ভেজাল, মানহীন ও অস্বাস্থ্যকর খাদ্য পণ্য উৎপাদন, মজুদ ও বিক্রয়ের অভিযোগে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান; সারাদেশে ২ শতাধিক অসাধু ব্যবসায়ীক প্রায় কোটি টাকা জরিমানা ও বিভিন্ন মেয়াদে কারাদন্ডসহ বিপুল পরিমান ভেজাল ও মানহীন দ্রব্য ধ্বংস।
৭ সেপ্টেম্বর ২০২১ তারিখ র‌্যাব ফোর্সেস এর সকল ব্যাটালিয়ন দেশব্যাপী একযোগে ভেজাল, মানহীন ও অস্বাস্থ্যকর খাদ্য উৎপাদন, মজুদ ও বিক্রয়ে সাথে জড়িত অসাধু মুনাফালোভী ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনার ক্ষেত্রে যে সকল সরকারি দপ্তর বা কর্তৃপক্ষের সাথে সমন্বয় করা প্রয়োজন তাদের সাথে সমন্বয় করা হয়েছে। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, অন্যান্য সংস্থার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কর্মকর্তাগণের সমন্বয়ে ভেজাল ও মানহীন খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান, মজুদকারী ও বিক্রেতাসহ এরূপ কার্যক্রমে জড়িত অসাধু মুনাফালোভী ব্যবসায়ীদের বিরুদ্ধে সারাদেশব্যাপী অভিযান পরিচালনা করা হয়। এখন পর্যন্ত দেশব্যাপী পরিচালিত ৬৮টি ভ্রাম্যমাণ আদালতে ২০৫ জন অসাধু ব্যবসায়ীকে ৯৭,২৮,৫০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়াও ০৬ জন অসাধু ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়। এছাড়াও ০১ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়। দেশব্যাপী পরিচালিত অভিযানে ধ্বংস করা হয় বিপুল পরিমান ভেজাল, মানহীন ও অস্বাস্থ্যকর খাদ্যপণ্য ও খাদ্যপণ্যে ব্যবহৃত রাসায়নিক দ্রব্যাদি। বেশ কিছু অভিযান এখনো চলমান রয়েছে।
দেশব্যাপী ভেজাল, মানহীন ও অস্বাস্থ্যকর খাদ্যপণ্য উৎপাদন, মজুদ ও বিক্রয়ের সাথে জড়িত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে র‌্যাবের অভিযানে দেশের সর্বস্তরের জনগণ স্বস্তি প্রকাশ করেছে। এসকল অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ভবিষ্যতেও র‌্যাবের নজরদারি ও জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here