সিঙ্গাপুরে স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন ওবায়দুল কাদের

0
238
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে আজ শুক্রবার রাতে দেশে ফিরেছেন।
আজ দিবাগত রাত ১০টা ৩৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে করে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছেন।
সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ আজ শুক্রবার রাতে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।.
তিনি রাতে জানান, শাহজালাল বিমানবন্দর থেকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সরাসরি বাসায় যাবেন। এসময় ওবায়দুল কাদেরের সহধর্মিণী এডভোকেট ইসরাতুন্নেছা কাদেও সফরসঙ্গী হিসেবে সাথে আছেন।
জানা যায়, বৃহষ্পতিবার দুপুর ১টা ২৫ মিনিটে ফলো-আপ চিকিৎসার জন্য সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে করে ওবায়দুল কাদের সিঙ্গাপুরে যান।সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের অপারেশন পরবর্তী শারীরিক চিকিৎসা অবস্থার আশানুরূপ উন্নতি হয়েছে। তার হৃদযন্ত্রের কর্মক্ষমতাও আগের চেয়ে বেড়েছে।
সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কাদেরের স্বাস্থ্য পরীক্ষা শেষে তার স্বাস্থ্য নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন চিকিৎসক দলের প্রধান ডা. ফিলিপ কোহ।
এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক (উন্নয়ন) ডা. আবু নাসার রিজভী আজ গনমাধ্যম কর্মীদেরকে জানান, আজ (শুক্রবার) সকালে বাইপাস সার্জারি শেষে দ্বিতীয়বারের মতো ওবায়দুল কাদেরের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হয়েছে। তার স্বাস্থ্য স্থিতিশীল রয়েছে এবং প্রতিটি প্যারামিটার আশানুরূপ উন্নতি হয়েছে।
ওবায়দুল কাদেরের হৃদযন্ত্রের কার্যক্ষমতা বেড়েছে এবং শতকরা হারে তা ক্রমশ উন্নতির দিকে যা অত্যন্ত ইতিবাচক বলে জানান ডা. রিজভী।
এসময় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরের সহধর্মিণী এডভোকেট ইসরাতুন্নেছা কাদের, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমানসহ দূতাবাস কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এসময় প্রধানমন্ত্রীর সামরিক-সচিব মেজর জেনারেল জয়নাল আবেদীন’কে দেখতে যান এবং তার চিকিৎসার খোঁজখবর নেন। পরে মন্ত্রী মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল জয়নাল আবেদীনকে দেখতে যান এবং তার চিকিৎসার খোঁজখবর নেন।
উল্লেখ্য যে, চলতি বছরের ২ মার্চ ভোররাতে ঢাকায় নিজ বাড়িতে শ্বাসকষ্ট শুরু হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে দ্রুত এনজিওগ্রাম করা হলে তার হৃদপিন্ডের রক্তনালিতে তিনটি বড় বøক ধরা পড়ে। এর মধ্যে একটি বøক স্টেন্টিংয়ের (রিং পরানো) মাধ্যমে দ্রুত অপসারণ করেন চিকিৎসকরা। ৪ মার্চ বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে করে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়। দীর্ঘ দুই মাস ১১ দিন পর সিঙ্গাপুরে চিকিৎসা শেষে ২০১৯ সালের ১৫ মে সন্ধ্যায় দেশে ফিরে আসেন ওবায়দুল কাদের।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here