সুরঞ্জিত সেন গুপ্ত’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

0
84
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা প্রয়াত বাবু সুরঞ্জিত সেন গুপ্ত’র ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমী ও মুক্তিযোদ্ধা যুব কমান্ডের যৌথ উদ্যোগে ঢাকার কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন মিলনায়তনে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এডভোকেট আব্দুল মতিন খসরু এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল ও বাংলাদেশ কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট খন্দকার শামসুল হক রেজা। মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সভাপতি মোঃ নজরুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে ও বঙ্গবন্ধু একাডেমীর সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মিঝির সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, দৈনিক বঙ্গ জননীর সম্পাদক কামরুজ্জামান জিয়া, কবি শাহনাজ পারভীন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে আব্দুল মতিন খসরু এমপি বলেন, বাবু সুরঞ্জিত সেন গুপ্ত একজন দক্ষ ও অভিজ্ঞ পার্লামেন্টারিয়ান ছিলেন। আইন ও সংবিধান বিষয়ে তার গভীর জ্ঞান ও প্রজ্ঞা ছিল। বাংলাদেশের আইন সম্পর্কে ও সংবিধান বিষয়ে অনেকে আমরা প্রয়াত এই নেতার পরামর্শ ও মতামত গ্রহণ করতাম। তার মানবিক গুণাবলি নতুন প্রজন্মসহ আমাদের প্রত্যেকের জন্যে অপরিহার্য।
লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, বাবু সুরঞ্জিত সেন গুপ্ত একজন অসাম্প্রদায়িক ও মুক্ত চিন্তা চেতনাসম্পন্ন সৃজনশীল মানুষ ছিলেন। তিনি আজীবন মানবতার কল্যাণে কাজ করেছেন। তিনি মানবিক গুণাবলিতে উজ্জীবিত থেকে মানুষের মানবিক মর্যাদ, সমান অধিকার, গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্যে কাজ করে গেছেন। ফলে তিনি চিরদিন বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে-অন্তরে।
উল্লেখ্য ২০১৭ সালের ৫ মে বাবু সুরঞ্জিত সেন গুপ্ত ঢাকার একটি বেসরকারী হাসপাতালে মারা যান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here