হোম কোয়ারেন্টাইন নয় যেন মাথা ন্যাড়ার ধুম

0
194
728×90 Banner

মাসুদ রানা পলক ঠাকুরগাঁওঃ দেশ তথা পুরো পৃথিবী একটি বিপদ সীমার মধ্যে অতিক্রম করছে।
হোম কোয়ারেন্টাইন এ যে যেভাবে পারছেন নিজেদের সেফ রাখার চিন্তা করছেন। এমতাবস্থায় অনেকে নিজ গৃহে থাকতে পারছেন না বিধায় বিকল্প হিসেবে মাথা ন্যাড়া করে বাসায় থাকার চেষ্টা করছেন।
কেউ কেউ নিজের ইচ্ছায় মাথা ন্যাড়া কর‌ছেন। আর কেউবা পরিবার-পরিজন এর চাপে পড়ে ন্যাড়া করছেন মাথা।
একদম হুট করেই পুরো পৃথিবী যেন থমকে গেল। কিন্তু মহামারির ইতিহাস পৃথিবীতে এটিই প্রথম নয়। ইতিহাস বলে গত তিনশত বছরে নিয়ম করে কয়েকটি মহামারি এসেছিল পৃথিবীতে। ১৭২০ সালে প্লেগ, ১৮২০ সালে কলেরা, ১৯২০ সালে স্প্যানিশ ফ্লু । আর এখন ২০২০ সালে কোভিড-নাইনটিন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা যেটিকে বলেছে প্যানডেমিক বা অতিমারী। মাস চারেক আগেও কেউ ভাবতেও পারেনি পরিস্থিতি এমনটা হবে।
করোনা সংক্রমণ ঠেকাতে সবাই ছোটাছুটি করছি কীভাবে নিজেদের সুরক্ষিত করবো।কীভাবে সামাজিক দূরত্ব মেনে চলবো বা হোম কোয়ারেন্টাইনে থাকব।
অগ্রনী ব্যংক প্রিন্সিপাল অফিসার অশীত মন্ডল গতকাল তিনি মাথা ন্যাড়া করে তিনার সামজিক যোগাযোগ মাধ্যমে ছবি দিয়ে পোস্ট করেছেন “মাথা যার, ব্যথা তাঁর। পরিস্হিতির স্বীকার।
ঠাকুরগাঁও জেলা পরিষদ সদস্য এসএম শাওন চৌধুরি তিনার পরিবারের ১১ জন একি সাথে মাথা ন্যাড়া করে ছবি দিয়ে তিনার সামাজিক যোগাযোগ মাধ্যমে গত ২৪ তারিখে পোস্ট কনেছেন “হোম কোয়ারান্টাইন “বড় ছেলেকে কোন ভাবেই বাসায় আটকাতে পারছিলাম না……. (তার একটাই কথা বাবা বাহিরে খেলতে যাব – এতক্ষণ বাসায় বসে কি করব)অবশেষে তাদের জন্য নিজেও ন্যাড়া করে ফেললাম।বন্ধুরা ক্ষ্যাপাবে এই ভেবে অন্তত ছেলেরা বাসায় অবস্থান করবে।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের ছাত্র মোঃ ইমরান আলী জানান,বিশ্ববিদ্যালয় বন্ধ তাই বাসায় থাকতে হচ্ছে, আরও দুমাসের মত থাকতে হবে তাই মাথা ন্যাড়া করে ফেললাম।
সহকারি শিক্ষক সীমা আতকার মজা করে বলেন, যেহেতু সেলুন গুলো বন্ধ তাই মাথা ন্যাড়া করা ছাড়া আর কি করা যায়। তবে এটার একটা সুফল আছে মাথার লোমকুপ গুলো একটু পরিস্কার হবে। দেশের এ ক্রান্তিলগ্নে আমাদের সকলের সচেতন থাকতে হবে। ঘরে থাকতে হবে। আল্লাহ কাছে প্রার্থনা আল্লাহ যেন আমাদের সকলকে মাফ করে করোনার প্রকোপ থেকে রক্ষা করেন-আমিন।
তবে চিকিৎসকরা বলছেন মাথা ন্যাড়া করা ভাল, কারন কাজের চাপে বা পড়ালেখার চাপে পড়ে বেশির ভাগ সময় আমাদের মাথার চাদি গরম থাকে মাথা ন্যাড়া করলে এর চাপটা একটু কমে। মাথা ঠান্ডা থাকে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here