‘১৫ আগস্ট,৩ নভেম্বর,২১ আগস্ট ও আহসান উল্লাহ মাস্টার হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা

0
271
728×90 Banner

নাসির উদ্দীন বুলবুল: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, ‘৭৫ এর ১৫ আগস্ট ও ৩ নভেম্বর, ২০০৪ এর ২১ আগস্ট এবং আহসান উল্লাহ মাস্টারের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা। আহসান উল্লাহ মাস্টারের মত নিবেদিতপ্রাণ নেতা যারা ছিলেন, স্বাধীনতাবিরোধীরা বিভিন্ন সময় তাদের হত্যা করে। প্রকৃতপক্ষে, মুক্তিযুদ্ধের আদর্শকে হত্যা করার জন্য এসব হত্যাকাণ্ড সংঘটিত হয়। স্বাধীনতাবিরোধীদের নীল নকশার অংশ হিসেবে জাতীয় শ্রমিক নেতা, সাবেক সংসদ সদস্য ও বরেণ্য রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয়।
শহীদ আহ্সান উল্লাহ্ মাস্টার এর ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষে শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি স্মৃতি পরিষদ ও বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরাম এর যৌথ উদ্যোগে আজ রবিবার ( ৮ নভেম্বর) সকালে ঢাকার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তব্য তিনি এ কথা বলেন। আলোচনায় মন্ত্রী বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক রাজনীতি এবং শ্রমিক অধিকার প্রতিষ্ঠায় আহসান উল্লাহ মাস্টারের অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য কর্ণেল (অবঃ) ফারুক খান এমপি।
আলোচনায় অন্যান্যদের মধ্যে তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি, জাতীয় প্রেস ক্লাবের সহ-সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও শহীদ আহ্সান উল্লাহ্ মাস্টার এমপি স্মৃতি পরিষদের সহ-সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল,গাজীপুর সিটি ৪৩নং ওয়ার্ড কাউন্সিল আসাদুর রহমান কিরণ বক্তব্য রাখেন। আলোচনা সঞ্চালনা করেন বাসসের সিনিয়র সাংবাদিক ও আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক আতাউর রহমান। আলোচনা শেষে শহীদ আহ্সান উল্লাহ্ মাস্টার এর আত্মার মাগফেরাত ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here