১৫ ও ২১ আগস্টের হত্যাকাণ্ডে জিয়া পরিবার জড়িত— রিপন

0
417
728×90 Banner

নিজস্ব প্রতিবেদক : ১৫ ও ২১ আগস্ট হত্যাকাণ্ডে জিয়া পরিবার জড়িত।
১৫ আগস্ট বাঙ্গালী জাতির সবচেয়ে গভীর শোকের দিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা হত্যা করেছিল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারকে। এমন নিষ্ঠুর হত্যাকান্ড পৃথিবীতে অদ্বিতীয়। এই হত্যাকান্ডের সাথে জিয়াউর রহমান প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত ছিল। পাশাপাশি ২১ আগস্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ২০০৪ সালে গ্রেনেড হামলায় আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মীকে হত্যা করা হয়। এতেও জিয়াউর রহমানের ছেলে তারেক রহমানের প্রত্যক্ষ নির্দেশনা ছিল। তাই এ থেকে বোঝা যায় ১৫ ই আগস্ট ও ২১ই আগস্ট হত্যাকাণ্ডের সাথে জিয়া পরিবার জড়িত ছিল।
আজ মঙ্গলবার বিকালে ডেমরা থানা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে সারুলিয়া বাজারে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনাসভায়
প্রধান অতিথির বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডেমরা থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগ নেতা আরাফাত হোসেন সুজন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মাহমুদুল হাসান ও ৭৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আতিকুর রহমান আতিক।
এ সময় কামরুল হাসান রিপন শোকসভায় ১৫ ও ২১ আগস্ট ঘাতকের বুলেটে নিহত সকল শহীদদের স্মরণ করে সন্ত্রাসের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে আহ্বান জানান। অনুষ্ঠানে মহানগর, থানা ও ওয়ার্ডের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here