আমিরাতে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

0
15
728×90 Banner

মো. নূরুল্লাহ খান শাজাহান , আরব আমিরাত: সংগ্রাম, সাফল্যের, গৌরবের অভিযাএায় ৭২ বছর। ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২২জুন রাত ১২টা ১ মি, আবুধাবিতে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
এফ, আই ,কে,প্রোপার্টিজ ডেভেলপমেন্ট লিঃ উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বরেণ্য কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্না ও পরিচালনা করেন, তরুণ কবি ও কলামিস্ট আরাফাতুর ইসলাম চৌধুরী। বঙ্গ প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন আল সুমাইয়া গ্রুপের চেয়ারম্যান ও জাতীয় কবিতা মঞ্চ, সংযুক্ত আরব আমিরাতের প্রধান পৃষ্টপোষক, শিল্পপতি, মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি। বিশেষ অতিথি ছিলেন
জাতীয় কবিতা মঞ্চের সাহিত্য বিষয়ক উপদেষ্টা, ডা. শেখ শামসুর রহমান পিএইচডি।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের নেতা বাবু দীপক চন্দ্র দাস, মানবাধিকারকর্মী, লেখক, মোহাম্মদ শহিদ ইসলাম, কবি সাংবাদিক আল আমিন জয়, বোরহান উদ্দিন,কবি তারেক, সাবেক ছাএ নেতা সওয়ার উদ্দিন, সাংবাদিক সেলিম সহ প্রমুখ।
অনুষ্ঠানে মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি বলেন- ১৯৪৭ সালে মুসলিম লীগের নেতৃত্বে দ্বি-জাতিতত্ত্বের বিভ্রান্তির আচ্ছাদনে পূর্ববাংলার মানুষকে দুর্ভাগ্যজনকভাবে পাকিস্তান নামক রাষ্ট্রের সঙ্গে সম্পৃক্ত হতে হয়। সাম্প্রদায়িক-স্বার্থবাদী মুসলিম লীগ শুরুতেই মানুষের মৌলিক অধিকার ও গণতান্ত্রিক মূল্যবোধকে উপেক্ষা করে পূর্ববাংলার মানুষের ওপর নির্যাতন-নিপীড়ন চালায়।’ তিনি বলেন- এমন পটভূমিতে জনমানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ রাজনৈতিক দর্শনের আলোকে ১৯৪৯ সালের ২৩ জুন আওয়ামী লীগের জন্ম হয়। আর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বের কারণে আওয়ামী লীগ সাম্যবাদী, অসাম্প্রদায়িক ও উদারনীতির ধারক হয়ে গণমানুষের মুক্তির লড়াইয়ে নেতৃত্ব দেয় এবং জয়ী হয়।
বাংলার মানুষের অধিকার আদায়ের এই একমাত্র নির্ভরযোগ্য রাজনৈতিক দলটির আজ নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুর উত্তরসূরি জননেত্রী শেখ হাসিনা। তাঁর ইস্পাতদৃঢ় নেতৃত্বে আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আদর্শ অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, ক্ষুধা-দারিদ্র্য-শোষণ-জঙ্গীবাদমুক্ত সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ গড়ার সংগ্রামে নিয়োজিত। এতে স্বরচিত কবিতা আবৃত্তি, আলোচনা সভা,কেক কাটা,দোয়া মোনাজাত, নিশির আড্ডা অনুষ্ঠান শেষ হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

two × two =