গাজীপুর-২ আসনে পঞ্চমবারের মতো নৌকার মাঝি হলেন জাহিদ আহসান রাসেল

0
60
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ক্ষমতাসীন দল আওয়ামীলীগ গত রোববার (২৬ নভেম্বর) বিকালে বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
গাজীপুর-২ (সদর-টঙ্গী) আসনে পঞ্চম বারের মতো আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক পেয়েছেন প্রয়াত এমপি শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।
বর্তমান এই সংসদ সদস্যর ওপরেই আস্থা রেখেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তাই দলীয় প্রার্থী হিসাবে পুনরায় মনোনয়ন পেয়েছেন তিনি।
গাজীপুর-২ (সদর-টঙ্গী) : ভৌগোলিক অবস্থানের কারণেই এ আসনটি জেলার প্রাণকেন্দ্র ও গুরুত্বপূর্ণ। ১৯৯১ সালে বিএনপি এবং ১৯৯৬ সালের ফেব্রুয়ারির নির্বাচন-পরবর্তী সবকটি নির্বাচনে আওয়ামী লীগ এ আসনে জয়ী হয়েছে।
২০০৪ সালে তৎকালীন সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টার খুন হওয়ার পর তার ছেলে জাহিদ আহসান রাসেল নৌকা প্রতীকে উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন।
এরপর রাসেল ২০০৮ সালে, ২০১৪ সালে ও ২০১৮ সালে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন।
২০১৮ সালে জাহিদ আহসান রাসেল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হন। এবারও তিনি আওয়ামী লীগের নৌকার মনোনয়ন পেয়েছেন।
এ আসনে মোট ভোটার ৭ লাখ ৮১ হাজার ৭৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ৯২ হাজার ৩১৯ জন, নারী ভোটার ৩ লাখ ৮৯ হাজার ৪৩৩ জন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here