চলতি সপ্তাহেই আসবে আরও ২০০ টন তরল অক্সিজেন

0
21
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে ভারত থেকে আসা ২০০ টন তরল অক্সিজেন খালাস শেষ হয়েছে। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে সর্বশেষ দুটি ট্যাংকলরি তরল অক্সিজেন নিয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন থেকে সড়ক পথে নারায়ণগঞ্জের রূপগঞ্জের সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের উদ্দেশ্যে ছেড়ে আসে। সেই সঙ্গে অক্সিজেনবাহী ট্রেনটিও ফিরে গেছে।
এদিকে চলতি সপ্তাহের শেষে রেলপথেই দেশে আসবে আরও ২০০ টন তরল অক্সিজেন। যা বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনেই এসে পৌঁছাবে। লিন্দে বাংলাদেশের আন্তর্জাতিক সম্পর্ক ও প্রশাসন বিভাগের ব্যবস্থাপক সুফিয়া আক্তার ওহাব ও গ্যাস শাখার সরবরাহ ব্যবস্থাপক মো. খাররুম বিন আব্দুল কায়ুম মন্ডল এ তথ্য জানান। এর আগে গত রোববার বেলা পৌনে ১১টার দিকে ১০টি কন্টেইনারে তরল অক্সিজেন নিয়ে ভারত থেকে ছেড়ে আসা ইন্দো-বাংলা ট্রেনটি সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে প্রবেশ করে। ওই দিন দুপুর পৌনে ১২টা থেকে তরল অক্সিজেন ট্রেন থেকে সড়ক পথে পরিবহনের জন্য ট্যাংকলরিতে লোড করা শুরু হয়। সর্বশেষ গতকাল সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে দুটি ট্যাংকলরিতে ৪০ টন অক্সিজেন নিয়ে যাওয়া হয়। এর আগে বিকেল ৩টা পর্যন্ত ৮টি ট্যাংকলরিতে ১৬০ টন অক্সিজেন নারায়ণগঞ্জের রূপগঞ্জ সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের উদ্দেশ্যে ছেড়ে আসে।
লিন্দে বাংলাদেশের আন্তর্জাতিক সম্পর্ক ও প্রশাসন বিভাগের ব্যবস্থাপক সুফিয়া আক্তার ওহাব গণমাধ্যমকে বলেন, রোববার বিকেল থেকে সোমবার বিকাল ৩টা নাগাদ ৮টি ট্যাংকলরিতে করে মোট ১৬০ টন তরল অক্সিজেন নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের উদ্দেশ্যে ছেড়ে যায়। বাকি ৪০ টন অক্সিজেন বিকেল সাড়ে ৫টার দিকে ছেড়ে গেছে। তিনি বলেন, আগামীতে যে কয়েকটি ট্রেন ভারত থেকে অক্সিজেন নিয়ে বাংলাদেশে আসবে আপাতত সেগুলোও এখানেই খালাস হবে। প্রতি সপ্তাহে ২০০ টন করে অক্সিজেন নিয়ে দুই থেকে তিনটি ট্রেন বাংলাদেশে আসতে পারে বলেও জানান এই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three × 5 =