টঙ্গীতে উৎসব মুখর পরিবেশে স্টুডেন্টস্ কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

0
74
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : আজ বৃহস্পতিবার উৎসব মুখর পরিবেশে, শান্তিপূর্ণ এবং সুষ্ঠুভাবে টঙ্গীতে প্রাথমিকে স্টুডেন্টস্ কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শিক্ষার্থীদের শ্রদ্ধাশীল করতে গত এক যুগ থেকে সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে অনুষ্ঠিত হয়েছে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন।

করোনা মহামারির থাবায় গত দুই বছর এ নির্বাচন অনুষ্ঠিত হয়নি। কিন্তু করোনার প্রকোপ কমে আসায় দুই বছর পর চলতি বছরও স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন আয়োজন করা হয়। আজ সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়। টঙ্গীর শহীদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেনির শিক্ষার্থী নাসিয়ান উদ্দীন সাফতাগ ২০১ ভোট পেয়ে প্রধান মন্ত্রী নির্বাচিত হয়েছে। ব্যালট বাক্স, ব্যালট পেপার, ভোট কেন্দ্র, নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্ট সবাই নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করে। ভোটাররা সারিবদ্ধভাবে ভোট প্রদান করে।

প্রার্থীরাও কাতর হয়ে ভোটারদের কাছে ভোট খুঁজে। ভোটগ্রহণ শুরুর পর থেকেই ব্যাপক আগ্রহ ও শান্তিপূর্ণ ভাবে শিক্ষার্থীরা তাদের ভোট প্রদান করেন। নির্বাচনে অংশগ্রহণকারী সকল প্রার্থীদের সহ-অবস্থানে এক আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়।

 

নাসিয়ান উদ্দীন সাফতাগ

টঙ্গীর শহীদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে দায়িত্বরত এক শিক্ষার্থী জানান, এ স্কুলের তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির দুই শতাধিক শিক্ষার্থী নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করে। নির্বাচিতদের মাঝে প্রধান মন্ত্রীসহ বিভিন্ন মন্ত্রনালয়ের দায়িত্ব প্রদান করা হবে। এ কেবিনেট বিদ্যালয়ের উন্নয়ন ও শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সমাধানে শিক্ষকদের সহযোগিতা করবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here