ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলাকে স্বর্ণ উপজেলা ঘোষিত

0
75
728×90 Banner

মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় উৎসবমুখর পরিবেশে হয়ে গেল স্বর্ণ কিশোর-কিশোরী সম্মেলন ২০২০।
স্বর্ণ কিশোর- কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন, হরিপুর এর আয়োজনে জেলার হরিপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজন করা হয় এ সম্মেলনের।
প্রধান শিক্ষক মোঃ জামাল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক-ড.কে এম কামরুজ্জামান সেলিম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জনপ্রিয় টিভি উপস্থাপিকা ফারজানা ব্রাওনিয়া, ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার- মোঃ মুনিরুজ্জামান। হরিপুর উপজেলা নির্বাহী অফিসার- মোঃ রেজাউল করিম, উপজেলা চেয়ারম্যান-মোঃ মুকুল, উপজেলা ভাইস চেয়ারম্যান- আব্দুল কাইয়ুম পুস্প সহ উপজেলার ৩৫টি স্কুলের প্রায় ৫০জন শিক্ষক/ শিক্ষার্থী অভিভাবকসহ আরোও অনেকে।
এ সময় অনুষ্ঠানের প্রধান বক্তা- ফারজানা ব্রাওনিয়া হরিপুর উপজেলাকে স¦র্ণ উপজেলা হিসেবে ঘোষনা করেন। স্বর্ণ উপজেলা বলতে এখানে প্রায় প্রতিটি স্কুলে স্বর্ণ কিশোর- কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন এর স্বর্ণ কমিটি আছে। এ ফউন্ডেশনের মাধ্যমে যে সকল স্কুল এর ছাত্র/ছাত্রীরা যুক্ত আছে তাদের সমাজে কিভাবে চলবে এবং বাল্য বিবাহের কারনে আমাদের কিশোরীদের কি কি সমস্যা হয়। ইভটিচিংয়ে একটি কিশোরীর মানসিকভাবে কতটা ক্ষতিগ্রস্ত হয় সে সমন্ধে ও ধারনা দেওয়া হয়। আজ যারা স্বর্ণ কিশোর -কিশোরী তারা সবাই একটি স্বপ্ন নিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে।
উক্ত অনুষ্ঠানকে সাধুবাদ জানিয়ে জেলার সুযোগ্য জেলা প্রশাসক- ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, স্বর্ণ কিশোর- স্বর্ণ কিশোরী যদি হতে পারি তাহলে আমরা জাতির পিতার স্বপ্নকে বাস্তবায়ন করতে করতে পারবো। হরিপুরে তোমরা যারা স্বর্ণ কিশোর- কিশোরী হয়েছো তারা এ সম্মানকে ঠিক রেখে পথ চলবে। এ আশাবাদ ব্যক্ত করে সকলের সুস্বাস্থ্য কামনা করে শেষ করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here