ঢাকা-৫ ,ঢাকা-১৮ ,নওগাঁ-৬ এবং সিরাজগঞ্জ-১আসনে মনোনয়নপত্র নিলেন বিএনপির ২৩ জন

0
41
728×90 Banner

মোঃরফিকুল ইসলাম মিঠু : শূন্য হওয়া চার আসনের উপনির্বাচনে ধানের শীষে প্রার্থিতার জন্য ২৩ জন মনোনয়ন ফরম কিনেছেন। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল থেকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।
ঢাকা-৫ আসনের জন্য আলহাজ সালাহউদ্দিন আহমেদ, অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, নবী উল্লাহ নবী, মো. জুম্মন মিয়া ও আকবর হোসেন নান্টু এবং ঢাকা-১৮ আসনের জন্য এম কফিল উদ্দীন, এস এম জাহাঙ্গীর হোসেন, ইসমাইল হোসেন, বাহাউদ্দিন সাদী, মোস্তফা জামান সেগুন, মো. আখতার হোসেন, ইশতিয়াক আজিজ উলফাত মিলে এই দুই আসনে মোট ১১ জন মনোনয়নপত্র কিনেছেন।
ঢাকা-১৮ আসনে প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহের সময়ে বিশেষ করে মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক এম কফিল উদ্দিন ও যুবদল উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেনের মনোনয়নপত্র সংগ্রহের সময় নয়াপল্টনের কার্যালয়ে শতাধিক কর্মী-সমর্থকও আসেন।
নওগাঁ-৬ আসনে আবদুস শুকুর, এম এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, এসহাক আলী, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, মো. শফিকুল ইসলাম, আবু সাঈদ রফিকুল আলম রফিক মোট ৮ জন মনোনয়নপত্র কিনেছেন। সিরাজগঞ্জ-১ আসনে বিএম তহবিবুল ইসলাম, নাজমুল হাসান তালুকদার রানা ও রবিউল হাসান মোট ৩ জন মনোনয়নপত্র কিনেছেন।
বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ এবং সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে মনোনয়নে প্রত্যাশীরা ১০ হাজার টাকা মূল্যমানে ফরম সংগ্রহ করেছেন। তারা শুক্রবার ২৫ হাজার টাকা জামানতসহ জমা দিতে পারবেন।
শনিবার বিকেল ৫টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ ১৭ সেপ্টেম্বর। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের তফসিল কমিশন এখনো ঘোষণা করেনি।
আওয়ামী লীগের হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫, ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১ এবং সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন শূন্য হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here