ধুনটের ভূমিহীনদের পুনবার্সনের জন্য খাস জমি বরাদ্দ দেওয়া হোক…… শেখ নাসির উদ্দিন

0
12
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ): বগুড়ার ধুনট উপজেলার ভূমিহীনদের পুনবার্সনের জন্য ভূমিদস্যুদের কাছ থেকে খাস জমি পুনরুদ্ধার করে এলাকা ভূমিহীনদের মাঝে বরাদ্দ দেওয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ ভূমিহীন আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দিন।
আজ ২৬ নভেম্বর বৃহস্পতিবার বিকালে ধুনটের পাকুড়ীহাটা, বাজার থানা রোডে ধুনট উপজেলা শাখার কার্যালয় উদ্বোধন ও আলোচনা সভায় তিনি এ দাবি করেন।
শেখ নাসির উদ্দিন বলেন, “আমরা ভূমিহীনরা রেললাইন ও রাস্তার দুই পাশে বসবাস করি। আমাদের বসবাস করার মতো কোন জায়গা নাই। ধুনটে অনেক খাসের জায়গা আছে, যে সকল জায়গা ভূমিদস্যুরা, দলীয় নেতারা ও প্রভাবশালী ব্যক্তিরা ভোগ দখল করে আছে। ঐ সব জমি উদ্ধার করে আমাদের ভূমিহীনদের মাঝে বন্টন করা হোক। আমরা রাষ্ট্রীয় মৌলিক অধিকার বঞ্চিত, আমাদের মৌলিক অধিকার ফিরিয়ে দেওয়া হোক।”
তিনি বলেন, “১৯৭৩ সনের ৩ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জনসভায় ভূমিহীনদের জন্য যে কর্মসূচীর ঘোষণা দিয়েছেন তা পূর্ণাঙ্গ বাস্তবায়ন করতে হবে। ভূমিদস্যুদের কাছ থেকে খাস জমি উদ্ধার করে ভূমিহীনদের মাঝে বন্টন করতে হবে। জেলা/উপজেলা খাস জমি বন্টন কমিটিতে ভূমিহীন নেতৃবৃন্দদের রাখতে হবে এবং প্রতি ইউনিয়নে ভূমিহীন কৃষি সমবায় সমিতি পূর্ণাঙ্গ বাস্তবায়ন করতে হবে।”
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিকাশী টেকনিক্যাল এন্ড বিএম কলেজের প্রভাষক ও বাংলাদেশ ভূমিকহীন আন্দোলন ধুনট উপজেলা শাখার প্রধান উপদেষ্টা মোঃ তোজাম্মেল হক, বিশেষ বক্তা বাংলাদেশ যুবশক্তির আহ্বায়ক হানিফ বাংলাদেশী, বাংলাদেশ ভূমিহীন আন্দোলন বগুড়া জেলা শাখার সভাপতি লিপি বেগম, সাধারণ সম্পাদক মোঃ শিপন আহম্মেদ সহ ধুনট উপজেলার শাখার নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

thirteen + 4 =