পাবনা জেলা যুব মহিলা লীগের সম্মেলন: প্রার্থী যারা

0
10
728×90 Banner

আর কে আকাশ,পাবনা প্রতিনিধি: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে পাবনা জেলা যুব মহিলা লীগের সম্মেলন আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টায় আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হবে।
সম্মেলনের অতিথিদের স্বাগত জানিয়ে শহরের বিভিন্নস্থানে বিলবোর্ড স্থাপন ও তোরণ লাগানো হয়েছে। শহর জুড়ে সম্মেলনের পোষ্টারিং করা হয়। এদিকে সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকেই নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদ দুটির জন্য ইতিমধ্যে কেন্দ্র এবং জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতৃবৃন্দের কাছে ধর্ণা দিয়েছেন যুব মহিলা লীগের নেত্রীরা।
শীর্ষ এ দুই পদে যাওয়ার জন্য পদ প্রত্যাশীরা চালিয়ে যাচ্ছেন জোর তদবির ও লবিং। তারা বিভিন্নভাবে তাদের যোগ্যতা এবং দলের জন্য ত্যাগকে সামনে এনে আওয়ামী লীগের প্রভাবশালী নেতাদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও নিজেদের আইডিতে দলীয় কর্মকান্ডের ছবি প্রকাশ করে নিজেদের অবস্থান জানান দিয়েছেন। তবে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী এবং সংগঠনের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত এমন গুণাবলীসম্পন্ন লোকেরা শীর্ষপদে আসীন হতে পারেন বলে দলীয় নির্ভরযোগ্য একটি সূত্র জানায়।
বিভিন্ন সূত্রে জানা গেছে, সভাপতি হিসেবে হেভিওয়েট প্রার্থীদের মধ্যে আলোচনায় রয়েছেন- জেলা যুব মহিলা লীগের সভানেত্রী অ্যাড. সালমা আক্তার শিলু, অ্যাড. আরেফা খানম শেফালী, প্রভাষক কোহিনুর ফেরদৌস কণা, অ্যাড. মৌসুমী আক্তার রুমা, জান্নাতুল ফেরদৌস রুনু।
সাধারণ সম্পাদিকা হিসেবে প্রার্থী হয়েছেন, আইরিন কিবরিয়া কেকা, সাদিয়া আফরিন কথা, তাওহিদা তানমান স্বাতী, রোকসানা পারভীন কনক, অ্যাড. ফুলমতি, অ্যাড. সানজিদা পারভীন দীপা, রোমানা আক্তার মিতু, তাসমিনা রহমান শম্পা।
জেলার সিদ্ধান্তকারী গুরুত্বপূর্ণ নেতারা জেলা যুব মহিলা লীগের কমিটি গভীরভাবে পর্যবেক্ষণ করছেন বলে জানা গেছে। সম্মেলনকে সামনে রেখে নেতৃত্ব বাছাইয়ে যারা নেতৃত্বের যোগ্যতায় এগিয়ে থাকবে তারা শীর্ষ পদ পাবে। সে ক্ষেত্রে সাংগঠনিক যোগ্যতা, দক্ষতা ও দলের প্রতি নিবেদিতরাই এ পদে আসতে পারেন। এছাড়া আগামীতে দলের কঠিন মুহূর্তে সংগঠন সঠিকভাবে পরিচালনা করতে পারবে কি-না এটিও বিবেচনায় থাকবে বলে ওই সূত্র জানায়।
পাবনা জেলা যুব মহিলা লীগের সভানেত্রী অ্যাড. সালমা আক্তার শিলু বাংলার মুখকে জানান, ইতিমধ্যে সম্মেলনের সকল প্রস্তুতি প্রায় শেষ হয়েছে। এছাড়া কেন্দ্র ও পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক যাদের যোগ্য মনে করবেন তাদের দিয়েই কমিটি হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here