পায়রা সেতু নির্মাণে বাংলাদেশ-কোরিয়া চুক্তি স্বাক্ষর

0
15
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : কচুয়া-বেতাগী-পটুয়াখালী-লোয়ালিয়া- কালাইয়া সড়কে পায়রা নদীর ওপর সেতু নির্মাণে বাংলাদেশ-কোরিয়ার মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। গতকাল মঙ্গলবার রাজধানীর সেতুভবনে কোরিয়ান সামহোয়ান করপোরেশন এবং বাংলাদেশের মীর আখতার জয়েন্টভেনচারের মধ্যে এ চুক্তি স্বাক্ষর হয়।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রায় ১৭ শ’ মিটার দীর্ঘ এ সেতু নির্মাণে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে এক হাজার ৪২ কোটি টাকা।
এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ২০২৫ সালের মধ্যে সেতুর নির্মাণ কাজ শেষ হওয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। তিনি বলেন, পটুয়াখালীর চতুর্থ শ্রেণির ছাত্র শীর্ষেন্দু বিশ্বাস পায়রা নদীর ওপর সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠির মাধ্যমে আবেদন করেন এবং তার আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী সেতু নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা, বাঙালির আস্থার প্রতীক এ শিশুটির আবেদনে সাড়া দেয়ার মাধ্যমে সেটি আবারো প্রমাণিত হলো, যা বাংলাদেশের ইতিহাসে একটি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

19 − 7 =