প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীকে স্কাউট প্রশিক্ষণ নিতে হবে —- প্রধানমন্ত্রী

0
23
728×90 Banner

স্বপন সরকার, কালিয়াকৈর গাজীপুর প্রতিনিধিঃ সরকারি,বেসরকারি, কারিগরি, মাদ্রাসা সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীকে স্কাউট প্রশিক্ষণ নিতে হবে। স্কাউট প্রশিক্ষণ নিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার ২৫ শে জানুয়ারি সকালে গাজীপুরের কালিয়াকৈরে মৌচাকে জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ৩২ তম এশিয়া প্যাসিফিক ও একাদশ জাতীয় স্কাউট জাম্বুরীর সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
তিনি আরো বলেন প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ গ্রহন করে সে ব্যবস্থা গ্রহন করতে হবে।তাহলে বাংলাদেশকে একটি সোনার বাংলা বা স্মার্ট বাংলাদেশ ও সোনার বাংলাদেশের সোনার নাগরিক হিসেবে গড়ে তুলা যাবে।
স্কাউট সদস্যরা সমাজে বিশেষ ভূমিকা পালন করছে,সেটা আমরা দেখতে পাই প্রাকৃতিক দুর্যোগের সময়, কোভিড কালীন সময়, রানা প্লাজা ধসে আন্তরিকতা আমরা দেখতে পেয়েছি।কাজেই স্কাুউট প্রশিক্ষণ আমরা ব্যাপকভাবে আমাদের দেশে গড়ে উঠুক।
সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউট এর সভাপতি জনাব মোঃ আবুল কালাম আজাদ। অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধু এরিনায় মাননীয় প্রধানমন্ত্রীকে স্বাগত জানান জাম্বুরী চীফ ড. মোঃ মোজাম্মেল হক,বাংলাদেশ স্কাউট সভাপতি আবুল কালাম আজাদ সহ উদ্বোধন নেতৃবৃন্দ।এসময়ে প্রধানমন্ত্রী কে জাম্বুরী স্কার্ফ ও ব্যাজ প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের পর স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ও জাম্বুরী চীফ ড. মো মোজাম্মেল হক খান।
প্রধান মন্ত্রী আরো বলেন,, দেশের প্রত্যেক জেলা উপজেলা স্কাউট ভবন ও প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করে দেওয়ার ঘোষণা দেন তিনি। সবাইকে মাদক সন্ত্রাস থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন প্রত্যেক মনকে উদার রাখতে হবে। সব ধরনের দুর্নীতি কুসংস্কার সন্ত্রাস মুক্ত থাকতে হবে। মানবতার সেবায় নিজেদের নিয়োজিত করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মানবতার সেবা সবচেয়ে বড় সেবা। মানুষের জন্য কাজ করতে পারলে সবচেয়ে বেশি তৃপ্তি পাওয়া যায়।
সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় মাননীয় মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি,যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল,সংসদ সদস্য সিমিন হোসেন রিমি,গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান। উপস্থিত ছিলেন দেশী বিদেশী স্কাউট নেতৃবৃন্দ ও স্কাউট শিক্ষার্থী বৃন্দ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here