বাংলাদেশে নারীরা এখন পিছিয়ে নেই– সৈয়দা ফারহানা কাউনাইন

0
149
728×90 Banner

হলধর দাস।। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সোমবার নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এনামুল হক সাগর, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সৈয়দ আমিরুল হক শামীম, নরসিংদী প্রেস ক্লাবের সাবেক সভাপতি নিবারণ রায়, এমডিএস এর নির্বাহী পরিাচলক ফাহিমা খানম, জেলা মহিলা সংস্থার সভাপতি তাহমিনা আক্তার লাইলি, মহিলা বিষয়ক কর্মকর্তা প্রমুখ।
বক্তারা বলেন, নরসিংদীর বর্তমান জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন একজন জনবান্ধব জেলা প্রশাসক। কর্মক্ষেত্রে তিনি একজন দক্ষ ও অভিজ্ঞ জেলা প্রশাসক। আজকের এই নারী দিবসে নরসিংদীতে সৈয়দা ফারহানা কাউনাইনকে নিয়ে তারা গর্ববোধ! করেন। অবশ্য প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন,! করোনাকালীন সময়ে বিশেষ করে করোনা মোকাবেলায় নারীদের ভূমিকা ছিল খুবই প্রশংসনীয়। তিনি কবি নজরুলের ভাষায় বলেন, এ পৃথিবীর যা সৃষ্টি হয়েছে তার অর্ধেক করিয়াছেন নর এবং বাকী অর্ধেক করিয়াছে নারী। ঠিক আমাদের দেশেও নারীরা এখন পিছিয়ে নেই। উন্নয়নের ক্ষেত্রে এমনকি প্রায় সব কর্মক্ষেত্রে নারীরা এখন বিরাজমান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

14 − four =