বিএনপি নেতা নয়, মান্নাকে লন্ডনে ডাকলেন তারেক রহমান

0
200
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপি নেতাদের বাদ দিয়ে ঐক্যফ্রন্টের এক নেতার প্রেমে পড়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান। যার নাম মাহমুদুর রহমান মান্না। ইতিমধ্যে মাহমুদুর রহমান মান্নাকে লন্ডনে ডেকে পাঠিয়েছেন তারেক রহমান। যার কারণে মাহমুদুর রহমান মান্না রোববার ৩ ফেব্রুয়ারি রাত ৯টা ৪০ মিনিটে এয়ার ইন্ডিয়ার একটি বিমানে করে ভারতের চেন্নাইয়ে গেছেন।
দলীয় সূত্রে বলা হয়েছে যে, তিনি চিকিৎসার জন্য চেন্নাই যাচ্ছেন। তার সঙ্গে তার সহধর্মিণী মেহের নিগারও গিয়েছেন। কিন্তু মান্নার ঘনিষ্ঠ সূত্রগুলো জানাচ্ছে যে, চেন্নাইয়ে তিনদিন থাকার পরে তিনি লন্ডনে যাবেন। সেখানে তারেক রহমান সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলার জন্য তাকে ডেকে পাঠিয়েছেন।
মাহমুদুর রহমান মান্নাই জাতীয় ঐক্যফ্রন্টে বিএনপিকে নেওয়ার পক্ষে অন্যতম ক্রীড়নকের ভূমিকা পালন করেছিলেন। যখন জাতীয় ঐক্যফ্রন্টে জামায়াত ইস্যুটি এসেছিল তখন মান্নাই জামায়াতকে রেখে বিএনপির সঙ্গে জোট করার পক্ষে মত দিয়েছিলেন। জাতীয় ঐক্যফ্রন্ট থেকে অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীকে বাদ দেওয়ার ক্ষেত্রেও তার ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ।
বিএনপির অনেকেই মনে করেন যে, মাহমুদুর রহমান মান্না জাতীয় ঐক্যফ্রন্টে তারেক রহমানের প্রতিনিধি হিসেবে কাজ করেন। নির্বাচনের সময় তারেক রহমানের সঙ্গে তার একাধিকবার যোগাযোগ হয়েছিল বলেও জানা যায়।
নির্বাচনের পরে নানা ইস্যুতে জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে টাল মাটাল অবস্থা এবং অনৈক্য প্রকট হয়ে উঠেছে। বিশেষ করে জামায়াত ইস্যুটা সামনে এসেছে। এমন অবস্থায় মাহমুদুর রহমান মান্নাকে লন্ডনে ডেকে নেওয়া অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন। বিশেষ করে বিএনপির কোনো নেতার সঙ্গে কথা বলার আগেই মান্নার সঙ্গে তারেকের বৈঠক বিএনপির শীর্ষ নেতাদের মধ্যে একটি অস্বস্তি তৈরি করছে।
অবশ্য বিএনপির একটি সূত্র বলছে, মাহমুদুর রহমান লন্ডনে অবস্থানকালেই যাবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানেই তারা রাজনৈতিক কৌশল নিয়ে পরবর্তী আলোচনা করবেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here