বিবাহিত ছাত্রদল নেতাদের আন্দোলনে বিব্রত বিএনপি, রিজভীর হুংকার!

0
23
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : অঙ্গসংগঠন ছাত্রদলকে নিয়ে বিএনপির অসন্তোষ ও অস্বস্তি দিন দিন বাড়ছে। সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন থেকে শুরু করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা নিয়ে ঝামেলা যেন নিত্যদিনের সঙ্গী হয়ে পড়েছে ছাত্রদলের। সেই ধারাবাহিকতায় এবার ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেতে আমরণ অনশনের ঘোষণা দিয়েছেন ছাত্রদলের বিবাহিত নেতারা।
এদিকে ছাত্রদলের কমিটিতে স্থান পেতে বিবাহিতদের নতুন এই আন্দোলন কর্মসূচিতে বিব্রতকর অবস্থায় পড়েছে বিএনপি। জানা গেছে, রাজপথের আন্দোলন, বেগম জিয়ার মুক্তির আন্দোলনে ছাত্রনেতাদের খুঁজে না পেলেও কমিটিতে স্থান পেতে তাদের আন্দোলনে বিরক্ত হচ্ছে বিএনপির হাইকমান্ড।
বিবাহিত ছাত্রদল নেতাদের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেতে আমরণ অনশন কর্মসূচির সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব কবির রিজভী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে প্রতিনিধিত্ব করা, রাজপথের আন্দোলন গড়ে তুলতে ব্যর্থ হলেও কমিটি গঠন নিয়ে রাজনীতিতে পিছিয়ে নেই ছাত্রদলের নেতা-কর্মীরা। এখন তো মনে হচ্ছে, বেগম জিয়ার মুক্তি আন্দোলন, বিএনপির রাজপথের আন্দোলনের চেয়ে ছাত্রনেতাদের পদের লোভ বেশি। এটি দুঃখজনক। আমি নিজেও ছাত্রদলের রাজনীতি করে আজকে এই পর্যায়ে এসেছি। কই আমরা তো পদের জন্য কোনো অনশন করিনি! যোগ্য হলে দল ডেকে এনে পদ দেবে আর যোগ্যতা না থাকলে আন্দোলন করেও উপযুক্ত পদ পাওয়া যাবে না।
দলটির মুখপাত্র খ্যাত বিএনপির এই সিনিয়র নেতা ক্ষোভ প্রকাশ করে আরও বলেন, সত্যি বলতে- ছাত্রদলকে বিতর্কিত করতে একটি চক্র দীর্ঘদিন ধরে পাঁয়তারা করছে। তাই আমি আন্দোলনরত ছাত্রদল নেতাদের বলবো, দলের প্রতি সম্মান দেখিয়ে আপনারা এই আন্দোলন প্রত্যাহার করুন। অন্যথায় দলের ভাবমূর্তি নষ্ট করার কোনো ষড়যন্ত্র করা হলে কাউকে ছাড় দেয়া হবে না।
এদিকে ছাত্রদলের বিগত কেন্দ্রীয় কমিটির স্কুল-বিষয়ক সম্পাদক আরাফাত বিল্লাহ খান বলেন, বিবাহিত হওয়ার অপবাদে যদি আমাদের ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান না দেয়া হয় তবে আমরা আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। একের পর এক অজুহাতে ছাত্রদলের পরীক্ষিত ও যোগ্য নেতাদের বাদ দিয়ে বিভিন্ন অপকৌশল অবলম্বন করছে দলটি। তবে আমরাও এর শেষ দেখে ছাড়বো। যোগ্য ও দক্ষ নেতাদের বাদ দিয়ে ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি করতে দেব না আমরা। প্রয়োজনে আমরা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে কথা বলবো।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here