বৈদ্যুতিক তারে ফানুস পড়ে ২ ঘণ্টা মেট্রোরেল বন্ধ

0
20
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ইংরেজি নববর্ষকে স্বাগত জানাতে থার্টি ফার্স্ট নাইটে ফানুস ওড়ানো, আতশবাজি ও পটকা ফোটানো নিষিদ্ধ করেছিল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। নিষেধাজ্ঞার থোড়াই কেয়ার করে রাজধানীর মানুষ।
আতশবাজি-পটকা তো ফোটানো হয়েছে, ফানুসও উড়িয়েছেন তারা। যার খড়্গ পড়েছে স্বপ্নের মেট্রোরেলে।
শনিবার (৩১ ডিসেম্বর) রাত ১২টার আগে থেকেই রাজধানীর মিরপুরের প্রায় প্রতিটি এলাকায় আতশবাজি ও পটকা ফোটানোর পাশাপাশি ফানুস ওড়ানো হয়। আকাশ বরাবর গিয়ে কাগজ দিয়ে তৈরি এ বস্তু ধীরে ধীরে নেমে পড়েছে মেট্রোরেলের বৈদ্যুতিক তারে। এতে সকালের মেট্রো যাত্রা থেমে গেছে।
রোববার (১ জানুয়ারি) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) থেকে জানা গেছে, থার্টি ফার্স্ট নাইটে ওড়ানো অনেক ফানুস মেট্রোরেলের বৈদ্যুতিক তারে পড়ায় দুই ঘণ্টা দেরিতে শুরু হবে মেট্রোরেলের যাত্রা। উল্লেখ্য, নিয়মিত সকাল ১০টা থেকে মেট্রো চালু হওয়ার কথা রয়েছে।
সকাল থেকে মেট্রোরেলের ১১ দশমিক ৭৩ কিলোমিটার পথজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা ফানুস অপসারণ করা হচ্ছে। এজন্য সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ রাখা হয়েছে।
ডিএমটিসিএলের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, মূলত দুর্ঘটনা রোধে মেট্রোরেল চলাচল দুই ঘণ্টার জন্য বন্ধ রাখা হয়েছে। ফানুস অপসারণের কাজ চলছে। লাইনে ঢুকে হাতে বাঁশ নিয়ে পোড়া, আধ পোড়া, না ওড়া ফানুস অপসারণ করা হচ্ছে। এমন না যে, ট্রেন এলে লাইন অটোমেটিক্যালি পরিষ্কার হয়ে যাবে।
এ বিষয়ে ফায়ার সার্ভিসের কাছে কোনো তথ্য নেই বলে কন্ট্রোল রুম থেকে জানা গেছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here