মৃতু্র পর আপনাদের মাঝে বেঁচে থাকতে চাই—- এস,এম,তোফাজ্জল হোসেন

0
48
বক্তব্য রাখছেন,দৈনিক প্রথম বেলার সম্পাদক ও প্রকাশক আলহাজ মো: শাহ আলম (বামে )
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : সাপ্তাহিক উত্তরা বাণী’র সম্পাদক ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এস এম তোফাজ্জল হোসেন বলেন, আমি মৃতুর পর ও আপনাদের সকলের মাঝে বেঁচে থাকতে চাই। আপনাদের পাশে থাকতে চাই। এজন্য মানুষের আস্থা, বিশ্বাস ও ভালবাসা অর্জন করতে হবে। অজানাকে জানাই হলো সত্যিকারের সাংবাদিকতা। এর কোন বিকল্প নেই।
বুধবার রাতে রাজধানীর উত্তরার দক্ষিণখান চেয়ারবাড়ি বাড়ি সাপ্তাহিক উত্তরা বাণী কার্যালয়ে বৃহত্তর উত্তরা এলাকার গনমাধ্যম কর্মীদের নিয়ে ”অপ-সাংবাদিকতা রোধকল্পে করনীয় শীর্ষক মুক্ত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বক্তব্য রাখছেন,ডেইলি গাজীপুর অনলাইন এর সম্পাদক ও প্রকাশক নাছির উদ্দির বুলবুল

আলহাজ্ব এস এম তোফাজ্জল হোসেন বলেন, কলম সৈনিক না থাকলে কোন দেশ এতো উন্নতি করতে পারতো না। সাংবাদিকরা দেশও জাতির উন্নয়ন কল্পে বড় ধরনের ভূমিকা রেখেছে। মানুষের বিবেক যেমন মনুষ্যত্বকে জাগ্রত করে ঠিক তেমনি কলমের লেখনির মাধ্যমে আমরা প্রতিনিয়ত জেগে উঠি। সমাজের মানুষের জন্য ভালো কিছু করতে চাই।
দক্ষিণখান আদর্শ ইউনিয়ন পরিষদের (সাবেক) সফল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এস এম তোফাজ্জল হোসেন আরো বলেন, আপনারা ভালো মন্দের প্রার্থক্য ধরিয়ে দেন। আপনারা লেখনির মাধ্যমে সঠিক ও সত্যটা তুলে ধরেন। অজানাকে জানার জন্যই সাংবাদিকতা করতে হবে।
তিনি বলেন, দেশের মানুষের জন্য ভাল কিছু করতে হলে সবার আগে নিজেকে তৈরী করতে হবে। নিজের বিবেক, বুদ্ধি, মেধা, কর্মদক্ষতা, স?, নিষ্ঠা, সাহসীনকতা ও যোগ্যতা দিয়ে নিজেকে প্রমান করতে হবে। সাংবাদিকরা হলো সমাজের দর্পণ। তারা দেশ ও জাতির কল্যাণে নিবেদিত প্রাণ।
সাংবাদিকদের উদ্দেশে এস,এম, তোফাজ্জল হোসেন বলেন, সাংবাদিকরা হলো সমাজের আয়না, তারা সমাজের দর্পন হিসেবে কাজ করে। সাংবাদিকরা হলেন জাতির বিবেক ও সত্যের পূজারী। তাই সত্য ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার কোন বিকল্প নেই।
সাপ্তাহিক উত্তরা বাণী পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং বীরমুক্তিযোদ্ধা এস,এম তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে ও বাসস’র সাংবাদিক এস,এম,মনির হোসেন জীবনের সঞ্চালনায় মুক্ত আলোচনা ও মতবিননিময় সভায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত থেকে বক্তব্য রাখেন দৈনিক প্রথম বেলার সম্পাদক ও প্রকাশক আলহাজ মো: শাহ আলম, সাপ্তাহিক তথ্যবাণী পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: আমিনুল হক, ডেইলি গাজীপুর অনলাইন এর সম্পাদক ও প্রকাশক নাছির উদ্দির বুলবুল, দৈনিক আজকের আলোকিত সকাল এর সম্পাদক ও প্রকাশক মো: মোখলেছুর রহমান মাসুদ, ব্যাংক সমাচার এর সম্পাদক ও প্রকাশক মো: ফজলুল হক, উত্তরার সিনিয়র সাংবাদিক শেখ মনিরুজ্জামান জুয়েল, চ্যানেল সেভের বিডি ডটকম এর সম্পাদক ও প্রকাশক এস,এম, মুনছুর মাসুদ, ডেউলি মুসলিম টাইম এর বার্তা সম্পাদক এইচ এম হেমায়েত হোসেন, জসিম হায়দার চৌধুরী, সিনিয়র সাংবাদিক বাবুল বিক্রমপুরী, সাপ্তাহিক রাজধানী সু-প্রভাত এর নির্বাহী সম্পাদক গোলাম ফারুক, দৈনিক আলোর জগত এর বিশেষ প্রতিনিধি গোলাম মোস্তফা, দৈনিক আজকের আলোকিত সকালের সহ বার্তা সম্পাদক জাহাঙ্গীর আলম, এশিয়ান টিভির মো: শহিদুল ইসলাম,সকাল টিভির মিরাজ শিকদার, বিজয় টিভির আজাদ,সাংবাদিক,আমিনুল ইসলামসহ উত্তরায় এলাকায় কর্মরত অনলাইন নিউজ পোর্টাল,প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার প্রায় শতাধিক সাংবাদিক এসময় উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে উপস্থিত সকলের মধ্যে খাবার পরিবেশন করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

17 + 19 =