শত শিল্পীর তুলিতে বঙ্গবন্ধুর ‘বজ্রকণ্ঠ’

0
20
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন এবং মুজিব শতবর্ষ উপলক্ষে ময়মনসিংহের গফরগাঁওয়ে শত শিল্পীর তুলিতে বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের ছবি ‘বজ্রকণ্ঠ’ আঁকা হয়েছে। সোমবার উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ চত্বরে ‘বঙ্গবন্ধুকে জানো’ শিরোনামে ছবি আঁকার এ আয়োজন করা হয়। ঐতিহাসিক ৭ই মার্চ এবং মুজিব শতবর্ষ উপলক্ষে উপজেলা প্রশাসনের দিনব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসেবে দুপুরে এ আয়োজনের উদ্বোধন করেন ইউএনও আবিদুর রহমান।
৮ ফুট বাই ৪ ফুট ক্যানভাসে ৭ই মার্চে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের ছবি আঁকেন চারুশিল্পী জ.ই সুমনের নেতৃত্বে উপজেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেড় শতাধিক শিক্ষার্থী। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) কাবেরী রায়, উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সালমা আক্তার, সাংস্কৃতিকব্যক্তিত্ব আতাউর রহমান মিন্টু, রোবেল মাহমুদ, শেখ আব্দুল আওয়াল, ফাতেমা সামাদ বৃষ্টি প্রমুখ।
ইউএনও আবিদুর রহমান বলেন, বঙ্গবন্ধু ও ঐতিহাসিক ৭ই মার্চ সম্পর্কে বর্তমান প্রজন্মকে জানানোর জন্যই দিবস পালন উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠানের অংশ হিসেবে এই ছবি আঁকার আয়োজন। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে আরও জানতে তার জীবনীসহ বিভিন্ন বই পড়ারও তাগিদ দেন তিনি।
শত শিল্পীর তুলিতে বঙ্গবন্ধুর ছবি আঁকা কর্মসূচিকে কেন্দ্র উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ করা যায়। এ ছাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু-কিশোরদের মধ্যে বঙ্গবন্ধুর ভাষণ, বঙ্গবন্ধুর ওপর চিত্রাঙ্কন, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here