শাহজালালে ৩২ পিস সোনার বার সহ এক পরিচ্ছন্নতাকর্মী আটক

0
102
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩ কেজি ৭ শত ১২ গ্রাম ওজনের মোট ৩২ পিস সোনার বারসহ বিমানের এক পরিচ্ছন্নতাকর্মীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা। আটক ওই পরিচ্ছন্নতাকর্মীর নাম জনাথন মুক্তি বারিকদার (৩৪)। প্রতিটি বারের ওজন ১০ তোলা করে। আটক সোনার বর্তমান বাজার মূল্য ১ কোটি ৮৫ লাখ টাকা বলে জানা গেছে।
বৃহস্পতিবার সকাল সোয়া ৯টার দিকে শাহজালাল বিমানবন্দরের কনকোর্স হলে জুতার তলার ভেতর থেকে ৩২ পিস সোনার বার সহ তাকে আটক করে এপিবিএন পুলিশ।
বৃহস্পতিবার দুপুরে বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপ্স অ্যান্ড মিডিয়া) মোঃ আলমগীর হোসেন শিমুল এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৭ টা ৫৫ মিনিটের সময় এমিরেটসের এয়ারওয়েজের ইকে- ৫৮২ নম্বরের একটি বিমান দুবাই থেকে ঢাকায় এসে অবতরণ করেন। আর এই বিমানে পরিচ্ছন্নতার কাজ করে জনাথন মুক্তি বারিকদার। বিমানটি শাহজালালে অবতরনের পর বিমানবন্দরের ৭ নং বোর্ড-ইন ব্রিজে এয়ারক্রাফট থেকে যাত্রী নামানোর জন্যে ডকিং করার পর এই পরিচ্ছন্নতাকর্মী ফ্লাইটে আরোহণ করে। পরিচ্ছন্নতার কাজ শেষ হলে সে নেমে আসে । এ সময় এয়ারক্রাফট নিরাপত্তায় থাকা আর্মড পুলিশের সদস্যরা জনাথনকে তল্লাশি করতে চাইলে সে বাকবিতন্ডায় লিপ্ত হয়। পরবর্তীতে তাকে বিমানবন্দর আর্মড পুলিশের অফিসে এনে তল্লাশি করলে তার দুই জুতার শুকতলায় প্রতিটাতে ১৬ পিস করে ৩২ পিস স্বর্ণবার পাওয়া যায়।
আলমগীর হোসেন শিমুল বলেন, জিজ্ঞাসাবাদে পরিচ্ছন্নতাকর্মী জনাথন স্বীকার করে যে, মামুন নামের তার আরেক সহকর্মী তাকে ফ্লাইটের মধ্যেই এই স্বর্ণবার হস্তান্তর করে। পরবর্তিতে সে ফ্লাইটের টয়লেটে গিয়ে তার পরিহিত জুতোর শুকতলাতে সুকৌশলে তা লুকিয়ে রাখে। এই স্বর্ণবার তার ডিউটি ইনচার্জ আতিককে হস্তান্তর করার কথা ছিলো । বিনিময়ে তাকে ২০ হাজার টাকা পেতো বলে জিজ্ঞাসাবাদে এসব তথ্য দিয়েছে। আটক সোনার বাজার মূল্য ১ কোটি ৮৫ লাখ টাকা বলে জানা গেছে।
ধৃত পরিচ্ছন্নতাকর্মী জনাথন মুক্তি বারিকদার খুলনার খালিশপুর থানার বড় বয়রা গ্রামের সুমঙ্গল বারিকদারের পুত্র। সে ২০১৪ সাল থেকে বিমানের পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করে আসছিলো। আটক জনাথনের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালানবিরোধী ধারায় মামলা দায়ের করা হয়েছে । ধৃত পরিচ্ছন্নতাকর্মী জনাথন মুক্তি বারিকদারকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here