সাপাহারে ফসল উৎপাদন বৃদ্ধি বিষয়ক কৃষক মাঠ দিবস

0
11
728×90 Banner

গোলাপ খন্দকার সাপাহার(নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহার উপজেলায় সাশ্রয়ী পদ্ধতিতে ব্রি ধান ৮১ জাতের ধান বৃদ্ধি উৎপাদনে বিষয়ক কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।
২০৩০ ওয়াটার রিসোর্স গ্রæপ এর কারিগরি সহযোগিতায়, দ্যা কোকাকোলা ফাউন্ডেশনের অর্থায়নে, ডাসকো ফাউন্ডেশন,সিনজেনটা ফাউন্ডেশন এর আয়োজনে বৃহস্পতিবার দুপুরে উপজেলার খঞ্জনপুর এলাকায় স্থানীয় কৃষকদের নিয়ে কৃষক পর্যায়ে বোরো মৌসুমে বরেন্দ্র অঞ্চলে কার্যকর পানি সাশ্রয়ী প্রযুক্তির ব্যবহার প্রকল্প (ওডঊঞ),প্রচলিত পদ্ধতির সেচ প্রদানের চেয়ে এ ডবিøউ ডি পদ্ধতিতে কম সেচ প্রদান করে এক থেকে দুই মন ধান উৎপাদন বেশি হয় । এতে করে ভূগর্ভস্থ পানি সাশ্রয় ও উৎপাদন বৃদ্ধি হয় বিষযক কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।
এসময় ব্রি ধান ৮১ সাশ্রয়ী মাধ্যমে কিভাবে বেশি উৎপাদন করা যায় ও এর সুপল সম্পর্কে কৃষকদের প্রয়োজনীয় পরামর্শ দিয়ে উদ্বুদ্ধ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাপাহার কৃষি কর্মকর্তা শাপলা খাতুন।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী রেজাউল করিম,ডাসকো ফিল্ড ফ্যাসিলিটেটর আনিসুজ্জামান লিমন,প্রজেক্ট ম্যানেজার শহিদুল ইসলাম,এডমিন অফিসার কামাল বারুদ,উপ-সহকারী বাবুল প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nineteen + eighteen =