সাপাহার ক্যাডেট একাডেমি স্কুলের শতাধীক শিক্ষার্থী ধরলেন সিপারা

0
33
728×90 Banner

গোলাপ খন্দকার সাপাহার(নওগঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহার উপজেলার ক্যাডেট একাডেমি স্কুলের শাতাধীক শিক্ষার্থী কায়দা সম্পন্ন করে সিপারা(আমপারা) শুরু করলেন।
সাপাহার ক্যাডেট একাডেমি স্কুল কর্তৃপক্ষের ও শিক্ষকদের সার্বিক তত্ত¡াবধানে বিদ্যালয় মাঠে বেলা ১১ টায় আনুষ্ঠানিক ভাবে শতাধিক শিক্ষার্থীদের সিপারা(আমপারা)ধরানো হয়েছে।
অভিভাবকবৃন্দ জানান,আমাদের সন্তানদের বাংলা ইংরেজি গণিত বিষয়ের পড়া লেখার পাশাপাশি ধর্মীয় ও নৈতিক শিক্ষা নিয়ে খুবই চিন্তিত ছিলাম কিন্তু এই স্কুলে ভর্তি করার পর থেকে ক্লাসের রুটিন অনুযায়ী অন্যান্ন বিষয় বাদেও ইংরেজি ও আরবি বিষয়কে অধিক গুরুত্ব দিয়ে ক্লাস পরিচালনা করছে এতে করে আরবি বিষয় নিয়ে আর চিন্তা করতে হয়না। আমাদের ছেলে মেয়েরা আজ এই সাপাহার ক্যাডেট একাডেমি স্কুল থেকেই কায়দা শেষ করে সিপারা(আমপারা) আরম্ভ করেছে।
স্কুলের পরিচালক গোলাপ খন্দকার বলেন, গতানুগতিক অন্য বিষয়ের পাশা-পাশি আরবি ভাষা শেখার সুযোগ তৈরি করেছি। স্কুলের বেশিরভাগ অবিভাবক আরবি ভাষা শেখার সুযোগ থাকায় খুব ভালো ভাবে নিয়েছে স্কুলটিকে। অনেক পরিবার আছে সাধারন শাখার পড়া শোনার জন্যে তাদের সন্তানদের মক্তবে আরবি ও ইসলাম শিক্ষা দিতে নারাজ। তবে সচেতন মুসলিম মা-বাবারা তাদের সন্তানদের সাধারন বিষয়ের পড়া লেখার পাশাপাশি পবিত্র কোরআন ও ধর্মীয় মূল্যবোধ শেখাতে চান। আমরা প্রতিদিন আরবি, বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ে অধিক গুরুত্ব দিয়ে স্কুলেই পরিপূর্ণ শিক্ষা দেওয়ার চেষ্টা করতেছি। আল-কোরআন শেখার সুযোগ থাকায় অনেক পরিবার তাদের সন্তানদের জন্য আমাদের স্কুলটি বেছে নিয়েছেন।আমাদের কার্যক্রম উপজেলা ব্যাপী ছড়িয়ে পড়লে তখন স্কুলে শিক্ষার্থী সংখ্যা বেড়ে যাবে এবং আরবি ও ইংরেজির স্পোকেন ক্লাসটি ক্লাসের সময় বাদে হয় এতে মূল ক্লাসের কোন ঘাটতি হয় না। মূল কারিকুলামের ক্লাস সম্পন্ন করতে কোনো ব্যাঘাত ঘটে না।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here