সীতাকুণ্ডে আগুন: চাকরি পাবেন নিহতদের সন্তানরা

0
27
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: চট্টগ্রামের সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে যারা মারা গেছে তাদের ক্ষতিপূরণসহ তাদের ছেলেদের চাকরি ও যারা আহত হয়েছে তাদের আমৃত্যু ক্ষতিপূরণসহ চাকরি দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।
রবিবার (৫ জুন) বিকেলে স্মার্ট গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান চিটাগাং ডেনিমস মিল্ক লিমিটেডের জেনারেল ম্যানেজার (জিএম) মেজর অব. সামসুল হায়দার সিদ্দিকী এ ঘোষণা দেন। আগুন লাগার ১৭ ঘণ্টা পর তিনি ঘটনাস্থলে যান। বিএম কনটেইনার স্মার্ট গ্রুপের আরেকটি অঙ্গ প্রতিষ্ঠান।
সামসুল হায়দার সিদ্দিকী বলেন, আমি মিডিয়াতে খবর দেখে ঢাকা থেকে এইমাত্র এসেছি। এসেই যারা মারা গেছে এবং যারা আহত হয়েছে তাদের তালিকা করতে নির্দেশ দিয়েছি।
তিনি আরও বলেন, আমি এসেই তদন্ত কমিটি গঠন করতে বলেছি। যারা মারা গেছে তাদের আর্থিক সহায়তাসহ তাদের ছেলেদের চাকরি দেওয়া হবে। আর যারা আহত হয়েছে তাদেরকে আমৃত্যু ক্ষতিপূরণসহ চাকরি দেওয়া হবে।
শনিবার রাত সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডের চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগে। আগুন লাগার পর রাসায়নিকের কন্টেইনারে একের পর এক বিকট বিস্ফোরণ ঘটতে থাকলে বহু দূর পর্যন্ত কেঁপে ওঠে। আগুন নেভাতে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা একযোগে কাজ করছেন। এখনো বিভিন্ন কনটেইনারে আগুনের লেলিহান শিখা দেখা যাচ্ছে। ঘটনাস্থলে যৌথভাবে কাজ করছে চট্টগ্রাম জেলা প্রশাসন, সীতাকুণ্ড উপজেলা প্রশাসন, র‌্যাব, সেনাবাহিনী, ফায়ার সার্ভিস, রেড ক্রিসেন্ট, সিপিপি ও স্থানীয় বিভিন্ন সামাজিক ও মানবাধিকার সংগঠনের কর্মীরা। অগ্নিকাণ্ড ও ভয়াবহ বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৪৯ জন হয়েছে। দগ্ধ ও আহত দুই শতাধিক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here