স্বাধীন বাংলাদেশ অর্জনে কবি-সাহিত্যিকদের অবদান অসামান্য………লায়ন মোঃ গনি মিয়া বাবুল

0
98
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, স্বাধীন বাংলাদেশ অর্জনে কবি-সাহিত্যিকদের অবদান অসামান্য। মহান মুক্তিযুদ্ধে কবি-সাহিত্যিকরা লেখনীর মাধ্যমে ও কণ্ঠশিল্পীরা সঙ্গীত পরিবেশন করে বাঙালিদের শক্তি ও সাহস যুগিয়েছিল। তিনি আরো বলেন, সাহিত্য মানুষের মানবিক গুণাবলি বিকশিত ও প্রসারিত করে। জ্ঞান নির্ভর মানবিক সমাজ প্রতিষ্ঠা করতে সাহিত্য চর্চা বাড়াতে হবে।
বাংলাদেশ লেখক উন্নয়ন কেন্দ্রের উদ্যোগে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও কবি জাহানারা তোফায়েল এর ‘তেপান্তরের মাঠে’ বইয়ের প্রকাশনা উৎসব উপলক্ষে ১৩ মার্চ বিকেলে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের সেমিনার হলে আয়োজিত ‘স্বাধীনতার ৫০ বছর’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।
বাংলাদেশ লেখক উন্নয়ন কেন্দ্রের আজীবন সদস্য জয়শ্রী দাস এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন কবি আরিফ মঈনুদ্দিন, কবি তৌহিদুল ইসলাম কনক, কবি আসাদ কাজল, কবি এম আর মঞ্জু, গীতিকার রবিউল হোসাইন, কবি কুমকুম কবির, কবি ওয়ালী জসিম, কবি সিদ্দিকুর রহমান প্রমুখ। আলোচনা সভার শুরুতেই কণ্ঠশিল্পী জানে আলমসহ সম্প্রতি প্রয়াত কবি সাহিত্যিকদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

thirteen + thirteen =