৬৬৩ রানের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের নাটকীয় জয়

0
20
728×90 Banner

ডেইলি গাজীপুর ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেও জেতা হলো না পাকিস্তানের। অথচ স্বাগতিকদে বিপক্ষে প্রথমে ব্যাটিংয়ে নেমে রানের পাহাড় গড়ে সফরকারীরা। দলের ৩৩১ রানের দিনে ক্যারিয়ার সেরা ১৫৮ রান করেন বাবর আযম। তারপরও শেষ পর্যন্ত ৩ উইকেটে জয় তুলে নেয় ইংল্যান্ড।
মঙ্গলবার এজবাস্টনের ম্যাচটি ছিল বেশ নাটকীয়। দলের আশা যাওয়ার মিছিলে সুপার হিরোর মতো এক প্রান্ত আঘলে ইংলিশ বোলারদের ধুলোধুনো করেন বাবর আযম। মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে তৃতীয় উইকেটের জুটি গড়ে ১৭৯ রান তোলেন তিনি। তাতেই পাকিস্তান গড়ে রানের পাহাড়। এছাড়া ইমামুল হকের সঙ্গে দ্বিতীয় উইকেটের জুটিতে করেন ৫২ রান।
বাবর প্রথম রান তুলতেই খেলেন ১৫ বল। হাফসেঞ্চুরি করতে লাগে ৭২ বল। আর সেঞ্চুরির দেখা পান ১০৪ বলে। সেঞ্চুরি করেন ৯টি চার ও ২টি ছয়ের মারে। ইনিংসের পঞ্চম ওভারে ব্যাটিং করতে নেমে ৫০তম ওভারে যখন আউট হন তখন তার নামেরপাশে জ্বলজ্বল করছে ১৫৮। যা তার ক্যারিয়ার সেরা রান। সেঞ্চুরির পর আরও ৪টি চার ও ২টি ছয় হাঁকান।
৮২ ওয়ানডে খেলা পাকিস্তান অধিনায়কের এর আগে সর্বোচ্চ রান ছিল ১২৫*। চার হাজার রান থেকে আছেন আর মাত্র ১৫ রান দূরে। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি।
রিজওয়ানের ব্যাট থেকে আসে ৫৮ বলে ৭৪ রান। আর ইমামুল হক করে ৭৩ বলে ৫৬ রান। এই তিন ছাড়া একমাত্র ফাহিম আশরাফ দুই অঙ্কের ঘর ছুঁয়েছেন (১০)। আর বাকিরা আউট হয়েছেন এর আগেই।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

eighteen − 5 =