অভিনেতা হুমায়ুন ফরিদীর চশমার মূল্য ৩ লাখ ২৫ হাজার টাকা

0
232
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেতা হুমায়ুন ফরিদীর বহুল ব্যবহৃত চশমাটি অবশেষে তিন লাখ ২৫ হাজার ১২ টাকায় বিক্রি হয়েছে। দাতব্য সংস্থা ‘অকশন ফর অ্যাকশন’ এর নিলাম থেকে হাঙ্গেরি প্রবাসী এক বাংলাদেশি কিনেছেন এই চশমাটি।কিন্তু নাম প্রকাশ করতে চান না। ‘অকশন ফর অ্যাকশন’ হুমায়ুন ফরিদীর চশমা।
বৃহস্পতিবার দিনগত রাত ১২টায় ‘অকশন ফর অ্যাকশন’ নামের ফেসবুক পেজে লাইভে হুমায়ুন ফরীদির চশমার নিলামের কার্যক্রম সম্পন্ন হয়। এই আয়োজনে হুমায়ুন ফরীদির একমাত্র মেয়ে শারারাত ইসলাম উপস্থিত ছিলেন। এখানে আরও অংশ নিয়েছিলেন অভিনেতা আফজাল হোসেন, মিশা সওদাগর, আফসানা মিমি, ইরেশ যাকের, সাজু খাদেম প্রমুখ।বৃহস্পতিবার রাত ১১টায় নিলাম শুরু হয়। এক লাখ টাকা থেকে বিড শুরু হয়। এরপর তিন লাখ ২৫ হাজার ১২ টাকায় বিক্রি হয় চশমাটি।
জানা যায়, হাঙ্গেরি প্রবাসী বাংলাদেশি তার দুই মেয়েকে জন্ম দিনের জন্য চশমাটি উপহার হিসেবে দিবেন তিনি। ছোটবেলা থেকে হুমায়ুন ফরিদী ভক্ত নিলাম বিজয়ী মানুষটি।প্রবাসী বাংলাদেশির নিলামের মূল্যটি হল ৩ লাখ ২৫ হাজার ১২ টাকা।
তিনি বলেন,আমার দুই মেয়ে। এক মেয়ের জন্মদিন চলতি মাসের ১২ তারিখ আরেক মেয়ের ২৫ তারিখ। তাই দুই মেয়েকে উপহারটি দিলাম। দেশের জনপ্রিয় তারকাদের ব্যবহৃত জিনিস নিলামে তুলে অর্থ সংগ্রহ করার এ উদ্যোগ নিয়েছে ‘অকশন ফর অ্যাকশন’। সেই অর্থ করোনায় সংকটে ভোগা অসহায় মানুষের পাশে দাঁড়াতে ব্যয় করা হচ্ছে। মঞ্চ, টেলিভিশন, চলচ্চিত্র সর্বত্র দাপটে অভিনয় করা এ শিল্পীর ব্যবহৃত চশমা নিলামে তুলে ‘অকশন ফর অ্যাকশন’।
এদিকে, চশমাটি এতদিন সংরক্ষিত ছিলো হুমায়ুন ফরিদীর মেয়ে শারারাত ইসলাম দেবযানীর কাছে। তিনি নিলামে চূড়ান্ত মূল্য ঘোষণার পর বলেন, ‘এটা কি প্রকৃতির কোন খেলা। আমার বাবার চশমা, মানে একজন মেয়ে তার বাবার চশমা দিচ্ছেন আরেকজন বাবা তার মেয়েদের জন্য চশমাটা কিনেছেন-এর থেকে সুন্দর আর কিছু হতে পারে না।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here