অহেতুক শ্রমিকদের ঢাকায় আসার কোনও প্রয়োজন নেই—-স্বরাষ্ট্রমন্ত্রী

0
238
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঢাকা ও আশপাশের গার্মেন্টস অধ্যুষিত এলাকার স্থানীয় শ্রমিকদের দিয়েই কারখানা চালানো হবে। কাজেই অহেতুক শ্রমিকদের ঢাকায় আসার কোনও প্রয়োজন নেই।তাই বাইরে থেকে পোষাক শ্রমিকরা আর ঢাকায় আসবেন না।
তিনি বলেন, ইতোমধ্যে গার্মেন্টস কারখানা গুলোকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে বিজিএমইএ ও বিকেএমইএ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ঢাকা ও আশপাশের এলাকার স্থানীয় শ্রমিকদের বাইরে অন্য এলাকার শ্রমিকরা যাতে না আসেন, সে জন্য তাদের বকেয়া বেতন-ভাতা সব পরিশোধের জন্য বলা হচ্ছে।
তিনি বলেন, ইতোমধ্যে ৯৭ ভাগ কারখানার শ্রমিকদের মার্চের বেতন দেওয়া হয়েছে। বাকিদেরও নির্ধারিত সময়ে বেতন দিয়ে দিতে বলা হয়েছে।
আসাদুজ্জামান খান কামাল বলেন, বিজিএমইএ ও বিকেএমইএর নেতারা আমাদের জানিয়েছেন, তারা কোনও শ্রমিককে আসতে বলেননি। ভবিষ্যতেও তারা এটা করবেন না, যখন পর্যন্ত পরিস্থিতির উন্নতি না হয়। তারা শ্রমিকদের বেতনের বিষয়টিও স্পষ্ট করে নিশ্চিত করে গেছেন।
সচিবালয়ে অনুষ্ঠিত বৈঠকে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ এবং শ্রমিকদের সুরক্ষা নিশ্চিতসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। বৈঠকে বিজিএমইএ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সভাপতি রুবানা হক। বৈঠকে মন্ত্রীপরিষদ সচিব আনোয়রুল ইসলাম, পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, বিকেএমইএ সভাপতি সেলিম ওসমানসহ সংশ্লিষ্ট খাতের প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here