আওয়ামী লীগ কি মুক্তিযুদ্ধর ইতিহাস মুছে ফেলতে চায়? আব্দুস সালাম

0
113
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ): দেশে একটি মুক্তিযুদ্ধ হয়েছিল আওয়ামী লীগ সেই ইতিহাসকে মুছে ফেলতে চায় মন্তব্য করে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম বলেছেন,জিয়াউর রহমানকে বাদ দিয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস রচিত হয় না। মুক্তিযুদ্ধের ইতিহাস লিখতে গেলে জিয়াউর রহমানের নাম আসবে।
শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ (জিসপ) এর উদ্যোগে স্বাধীনতার ঘোষক বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা আধুনিক বাংলাদেশের স্থপতি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ বিএনপির বিরুদ্ধে কুৎসা অপবাদ ও মিথ্যা বানোয়াট বক্তব্যর প্রতিবাদে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
আব্দুস সালাম বলেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিল কিনা, তিনি যুদ্ধ করেছেন কিনা, তার কবর চন্দ্রিমা উদ্যানে আছে কিনা আওয়ামী লীগ এসব কথা বলে। তাদের কথা শুনে এখন আমার সন্দেহ হচ্ছে যে আসলে তারা কি চায়? তারা কি মুক্তিযুদ্ধাদের খাটো করতে চায়? দেশে একটি মুক্তিযুদ্ধ হয়েছিল সেই ইতিহাসকে মুছে ফেলতে চায়?
তিনি বলেন, ভারতের অনেকে বলে ১৯৭১ সালে পাক ভারত যুদ্ধ ছিল মুক্তিযুদ্ধ ছিল না। তাহলে কি আওয়ামী লীগ সেটাই চায়? ১৯৭১ সালের ২৬ শে মার্চ এর আগ পর্যন্ত আওয়ামী লীগ পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছে। এখনো কি তারা এটাই চায়? তাদের মাথায় কি এখনো সেই ভূত চেপে আছে?
তিনি আরো বলেন, জিয়াউর রহমানকে বাদ দিয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস রচিত হয় না। মুক্তিযুদ্ধের ইতিহাস লিখতে গেলে জিয়াউর রহমানের নাম আসবে। প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কোথায় যুদ্ধ করেছেন? মুক্তিযুদ্ধ নিয়ে কথা বলেন। আপনারা তো পাকিস্তান থেকে মাসোহারা নিতেন আর এখন মুক্তিযোদ্ধার ইতিহাস বলেন।
জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ (জিসপ) কেন্দ্রীয় সভাপতি এম গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে, সাংগঠনিক সম্পাদক মোঃ মনজুর রহমান ভূঁইয়ার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বিশেষ অতিথি বৃন্দ বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংবাদিক আব্দুল কাদের গণি চৌধুরী, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহমান, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, জিয়া নাগরিক ফোরামের সভাপতি,লায়ন মিয়া মোঃ আনোয়ার হোসেন,জিসপ কেন্দ্রীয় সহ সভাপতি মোঃ আলী মন্ডল, দপ্তর সম্পাদক, কাজী ফখরুল ইসলাম,জিসপ ঢাকা মহানগর দক্ষিণ এর আহ্বায়ক সাদেকুর রহমান হীরা, কেন্দ্রীয় সদস্য মাহমুদুল হাসান,জামিল আহমেদ ভোলা, মামুনুর রহমান শুক্কুর সহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here