উত্তরার আল–আশরাফ জেনারেল হাসপাতালে চিকিৎসা অবহেলা ও দালাল দৌরাত্বে রোগীর মৃত্যু

0
385
728×90 Banner

মোঃরফিকুল ইসলাম মিঠু : বেসরকারি হাসপাতালের দালাল দৌরাত্বের কবলে পরে চিকিৎসা অবহেলার দরুন প্রান হারালেন বি–বাড়িয়া জেলার রাজিব (২৫) নামে এক যুবক। গতকাল বুধবার উত্তরার আল–আশরাফ জেনারেল হাসপাতালে চিকিৎসা অবহেলার কারনে রোগীর মৃত্যু হয় বলে স্বজনদের অভিযোগ। নিহত রাজিব, বি–বাড়িয়া জেলার, রাজানগর গ্রামের মো. ইউসুফ মিয়ার ছেলে।
নিহতের পরিবারের দাবি গত মঙ্গলবার বি– বাড়িয়া জেলার নাসিরনগর থানা এলাকায় মারামারির ঘটনায় নিহত রাজিব সহআরো কয়েকজন আহত হলে তাদের ভ্রাম্মন বাড়িয়া ২৫০ শয্য সরকারি হাসপাতালে নিলে কর্তব্য রত চিকিৎক রাজিবের অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।স্বজনরা একটি এ্যাম্বুলেন্সে করে রওয়ানা হলে এ্যাম্বুলেন্সের ড্রাইভার তাদের উত্তরার আল আশরাফ জেনারেল হাসপাতালে এনে ভর্তি করিয়ে দেন এটি ঢাকা মেডিকেলের শাখা বলে। রোগীর ভাই প্রতিবেদককে জানান, বুধবার সকাল ১০ টায় ভর্তি হওয়ার পর থেকে আমাদেরকে শুধু টাকার জন্য চাপ দিচ্ছিলেন, প্রথমে ৬০ হাজার ও পরে আড়াই লাখ টাকা দাবি করেন। আমরা সব টাকা দিতে রাজি হলেও ডাক্তার আসছেন আসছেন বলে আমাদের নিকট থেক ২০ হাজার টাকা নেয়। রাত ৮ টা অবধি ডিউটি ডাক্তার নিজেই চিকিৎসা দিচ্ছিলেন, পরে রাত নয়টার সময় রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়ে দ্রুত লাশ হাসপাতাল থেকে বের করে একটি এ্যাম্বুলেন্সেতুলে দিয়ে দ্রুত এলাকা ত্যাগ করতে বলেন। পরে আমরা বিষয়টি বাড়িতে সবার সাথে পরামর্শ করে উত্তরা পশ্চিম থানা পুলিশকে অবগত করলে থানার এসআই আমিনুল ঘটনাস্থলে এসে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলে আমাদের কিছু না জানিয়েই চলে যান। সকাল ১০ টায় লাশ নিয়ে হাসপাতালের সামনে অবস্থান করছিলেন নিহতের স্বজনরা।অবশেষে বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে হাসপাতালের এমডি মো: শাহীন আমল সহ দুই জনকে পুলিশের গাড়িতে করে নিয়ে যায় উত্তরা পশ্চিম থানা পুলিশ।এই হাসপাতালের বিরুদ্ধে আরও একাধিক অভিযোগ রয়েছে বলেও জানা গেছে।উত্তরার আরো বেশ কয়েকটি হাসপাতালের মত এটিও সম্পুর্ণ দালাল নির্ভর বলে জানিয়েছেন নির্ভরযোগ্য একাধিক সুত্র।
এই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করাহলে হাসপাতালের পরিচালক মো: আলমগীর হোসেন জানান, কারোর অভিযোগ থাকলে থানায় গিয়ে মামলা করুক।
এই বিষয়ে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা প্রতিবেদককে বলেন, হাসপাতাল কর্তৃপক্ষকে থানায় ডাকা হয়েছে বিষয়টা জানার জন্য, হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় কেউ কোন অভিযোগ করেনি। লাশ ময়নাতদন্তের জন্য প্রেরন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here