কালিয়াকৈরে অপহৃত ওষুধ বিক্রেতা যাত্রাবাড়ী থেকে উদ্ধার:আটক- ৮

0
65
728×90 Banner

মনির হোসেন জীবন : গাজীপুরের কালিয়াকৈর চান্দুরা এলাকা থেকে অপহৃত ওষুধ বিক্রেতা আলমগীরকে রাজধানীর যাত্রাবাড়ীর ছনটেক এলাকা থেকে দুই নারীসহ ৮ জনকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।
এসময় অপহৃত ওষুধ বিক্রেতা আলমগীরকে গুরুতর আহত অবস্থায় অপহরণকারীদের হাত থেকে উদ্ধার করে র‍্যাব।
র‍্যাব জানিয়েছে, অপহরণকারী চক্রের সদস্যরা অপহৃত আলমগীরকে অপহরনের পর তাকে ঘরের ভেতরে আটকে রেখে মধ্যযুগীয় কায়দায় নির্মমভাবে নির্যাতন এবং মুক্তিপণ হিসেবে তার পরিবারের কাছে ৫ লাখ টাকা দাবি করে অপহরণকারীরা।
অপহরনের ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দুই নারীসহ ৮ জনকে আটক করা হয়। তারা হলেন, মো. সিয়াম আল জেরিন তালুকদার (৩৩), রাসেল শেখ ওরফে মিঠু (৩৩), মো. শহিদুল ইসলাম (৩৭), প্রনব নারায়ণ ভৌমিক (৫০), মো. আলমগীর (৪২), আ: রব খান (৭৮), সৈয়দা জান্নাত আরা উর্মি (২৭), ও ইসরাত জাহান সায়লা (২৯)।
তবে, ইতিপূর্বে শহিদুল ইসলাম ওরফে ছোটন ভুয়া পুলিশের মামলায় গ্রেফতার করা হয়েছিল।
মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১০ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এবং অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দীন এসব তথ্য জানান।
সংবাদ সম্মেলনে র‍্যাব-১০ এর বিভিন্ন পদমর্যাদার অফিসারগন এসময় উপস্হিত ছিলেন।
মোহাম্মদ ফরিদ উদ্দীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১০ এর একটি টিম সোমবার (১ মে) রাজধানীর যাত্রাবাড়ী থানার বউবাজার ছনটেক এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় অপহৃত ওষুধ বিক্রেতা আলমগীরকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে র‍্যাব।
তিনি আরো জানান, অভিযানকালে তাদের কাছ থেকে একটি খেলনা পিস্তল, ৩টি চাকু, ১ হাতুড়ি, ১টি আয়রন মেশিন, ১টি লাঠি, ১টি বেলনা, ১টি বেল্ট, ১টি হুক্কা ও ১৩টি মোবাইল ফোন জব্দ করে র‍্যাব।
সংবাদ সম্মেলনে মোহাম্মদ ফরিদ উদ্দীন সাংবাদিকদের জানান, গাজীপুর জেলার কালিয়াকৈর থানার চান্দুরা এলাকায় বসবাসকারী আলমগীর পেশায় একজন ওষুধ বিক্রেতা। গত ২৯ এপ্রিল ২০২৩ বিকাল ৪ টার দিকে তিনি জমি কেনার জন্য কালিয়াকৈর থানার চান্দুরা চৌরাস্তার দিকে যান। রাত ১১টার দিকে আলমগীর বাড়িতে ফিরে না আসায় তার পরিবারের লোকজন ফোন করলে আলমগীরের মুঠোফোন সেটি বন্ধ পান। কোথাও তার কোনো সন্ধান না পেয়ে অবশেষে কালিয়াকৈর থানায় একটি সাধারন ডায়েরি (জিডি) করেন তারা। এঘটনার পর গত ৩০ এপ্রিল সকাল ১১টায় আলমগীরের স্ত্রীর মোবাইল ফোনে অজ্ঞাত এক ব্যক্তি ফোন দিয়ে জানায়, তারা আলমগীরকে অপরহণ করেছে এবং আলমগীরের নির্যাতনের বিভিন্ন চিৎকার শুনিয়ে তার পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা দাবি করে । টাকা না পেলে আলমগীরকে তারা প্রাণে মেরে ফেলবে বলে হুমকি প্রদান করা হয়। পরবর্তীতে অপহৃত ভিকটিমের পরিবারের লোকজন অপহরণকারীদের দাবিকৃত টাকা জোগাড় করতে না পেরে নিরুপায় হয়ে ভিকটিম’কে উদ্ধার করার জন্য র‌্যাবের সাথে যোগযোগ করে।
র‍্যাব বলছে, অপহরনের ঘটনায় ভিকটিমের স্ত্রী গাজীপুর জেলার কালিয়াকৈর থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে পেনাল কোড আইনে একটি মামলা দায়ের করেন।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, অপহরণকারী চক্রটি ভুক্তভোগী আলমগীরের কাছে জমি বিক্রির কথা বলে তাকে বিভিন্ন জায়গায় নিয়ে যায়। ঘটনার দিন বিকাল ৪টার দিকে তাদের সুবিধাজনক স্থানে নিয়ে গিয়ে খেলনা পিস্তল দিয়ে মৃত্যুর ভয় দেখায়। পরে সিএনজিযোগে রাজধানীর যাত্রাবাড়ী থানার ছনটেক বউবাজার এলাকায় তাদের আস্তানায় নিয়ে যায়। সেখানে নিয়ে আলমগীর’কে গুরুতর আহত (শরীরের বিভিন্ন অংশে লাঠি, বেলন, বেল্ট দ্বারা পেটানো দাগ ও কোমরের পিছনের অংশে আয়রন মেশিন দ্বারা ছেঁকা দেওয়া দাগ) দেয়। মারধরের একপর্যায়ে ভুক্তভোগী আলমগীরের শরীরের পেছনের অংশে গরম তেল ঢেলে দেয়। তার পরিবারকে নির্যাতনের ভয় দেখিয়ে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। দাবিকৃত মুক্তিপণ আদায়ের জন্য চাপ প্রয়োগ করতে থাকে অপহরণকারী দলের সদস্যরা।
এবিষয়ে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্হা গ্রহন প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‍্যাবের এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here