কালিয়াকৈরে নিউ ঘরোয়া হোটেল এন্ড রেস্টুরেন্টকে ২লাখ টাকা জরিমানা

0
106
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক :গাজীপুরের কালিয়াকৈরে মোবাইল কোর্ট পরিচালনা করে নিউ ঘরোয়া হোটেল এন্ড রেস্টুরেন্টকে ২লাখ টাকা জরিমানা করে। গত ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা এর নেতৃত্বে “নিউ ঘরোয়া হোটেল এন্ড রেস্টুরেন্ট” টেংলাবাড়ী, কালিয়াকৈর, গাজীপুরে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযানকালে প্রতিষ্ঠানটির পরিবেশ অতন্ত্য নোংরা এবং অপরিচ্ছন্ন অবস্থায় পাওয়া যায়। ফ্রিজে এবং স্টোরে লেবেলবিহীন প্রচুর মাছ, মাংস এবং ঘি মজুদ করতে দেখা যায়। প্রতিষ্ঠানটির রান্নাঘরের খাবারে লেবেল বিহীন রঙ ব্যবহার করতে দেখা যায়। তাদের প্রিমিসেস লাইসেন্স, খাদ্যকর্মীদের স্বাস্থ্য সনদ, পেস্ট কন্ট্রোল এর প্রমাণক ও পানি পরীক্ষার সনদ প্রদর্শনে ব্যর্থ হয়। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।
অভিযান পরিচালনাকালে “নিউ ঘরোয়া হোটেল এন্ড রেস্টুরেন্ট” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।
অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য অফিসার ফারজানা ইয়াসমিন সোনিয়া, নিরাপদ খাদ্য পরিদর্শক মো: খাদেমুল ইসলাম ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং পুলিশ সুপার গাজীপুর সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here