কালিয়ায় জামাত নেতাসহ আটক ৫

0
167
728×90 Banner

নড়াইল প্রতিনিধি: নড়াইলের নড়াগাতী থানা পুলিশ উপজেলার টোনা গ্রামে অভিযান চালিয়ে কলেজ অধ্যক্ষ ও জামাত নেতা এম এইচ বাহাউদ্দিনসহ (৬০) ৪ জামায়াত নেতাকর্মীকে আটক করেছে। তাদের কাছ থেকে নগদ অর্থসহ জিহাদী বই ও ল্যাপটপসহ বিভিন্ন কাগজপত্র উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে টোনা গ্রামে বাহাউদ্দিনের বাড়িতে গোপন বৈঠক করার সময় তাদেরকে আটক করা হয়। আটককৃত জামায়াত নেতা বাহাউদ্দিন উপজেলার বড়দিয়া মুন্সি মানিক মিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও টোনা গ্রামের মৃত সাখাওয়াত হোসেনের ছেলে।
পুলিশ সুত্রে জানা যায়, জামাত নেতা বাহাউদ্দিনের বাড়িতে নাশকতা সৃষ্টিসহ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র ও সরকারের ভাবমুর্তি নষ্টসহ দেশে অস্থিতিশীল এবং নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির লক্ষ্যে গোপন বৈঠকে মিলিত হয়েছে জামাত ও শিবিরের নেতাকর্মীরা। ওই সংবাদের ভিত্তিতে নড়াগাতি থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ মঙ্গলবার দুপুর ১টার দিকে এম, এইচ বাহাউদ্দিনের বাড়ীতে অভিযান চালিয়ে বাহাউদ্দিনসহ খাশিয়াল গ্রামের আ. মালেক হোসেনের ছেলে ও নড়াগাতী থানা জামায়াত ইসলামী আমীর মো. আলমগীর হোসেন (৪৮) লোহাগড়া উপজেলার সুজাপুর গ্রামের মৃত আ. সালামের ছেলে ও জেলা জামায়াত ইসলামী রোকন আবুল বাসার (৪২), টোনা গ্রামের মাওলানা মাওদুদুল হকের ছেলে নিয়ামতউল্লাহ (১৯) ফাউজুল্লাকে (২৩) আটক করে। ঘটনাস্থল থেকে পুলিশ ১৩ হাজার ৮০০ টাকা, জিহাদী বই, সদস্য ও কর্মী রিপোর্ট বই, চাঁদা আদায়ের রশিদ, সংগঠনের মাসিক রিপোর্ট ও দুইটি কম্পিউটার জব্দ করে।
উপজেলার নড়াগাতী থানার ওসি রোকসানা খাতুন বলেন, ‘জামাত নেতা বাহাউদ্দিনের নেতৃত্বে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক গোপন বৈঠক চলাকালে তাদেরকে আটক করা হয়েছে। নগদ টাকা ও জিহাদী বইসহ বিভিন্ন ধরনের মালামাল উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে মামলা দায়ের করা হবে।’

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here