খুলনায় বন্ধ ঘোষিত ৮ পাটকল শ্রমিকদের মজুরি প্রদান

0
125
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : খুলনা অঞ্চলের বন্ধ ঘোষিত নয়টি রাষ্ট্রায়ত্ত পাটকলের মধ্যে ৮টি পাটকলের শ্রমিকদের চার সপ্তাহের মজুরি ২৭ কোটি ২৯ লাখ ১৭ হাজার টাকা প্রদান করা হয়েছে। মঙ্গলবার উক্ত পাটকলের শ্রমিকদের মজুরি প্রদান করা হয়।
তবে মালিকানা সংক্রান্ত মামলার কারণে আলীম জুট মিলের শ্রমিকদের মজুরি প্রদান করা হয়নি।
বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন (বিজেএমসি) সূত্র জানায়, রাষ্ট্রায়ত্ত প্লাটিনাম জুবিলি জুট মিল, ক্রিসেন্ট জুট মিল, স্টার জুট মিল, খালিশপুর জুট মিল, দৌলতপুর জুট মিল, ইস্টার্ন জুট মিল, কার্পেটিং জুট মিল ও জেজেআই জুট মিলের শ্রমিকদের ২৫ জুন পর্যন্ত চার সপ্তাহের মজুরি বাবদ ২৭ কোটি ২৯ লাখ ১৭ হাজার টাকা পরিশোধ করা হয়েছে। এসব মিলের শ্রমিকদের ১২ থেকে ১৫ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে। তবে মামলার কারণে আলীম জুট মিলের শ্রমিকদের বকেয়া মজুরি প্রদান করা হয়নি। দ্রুত তাদের মজুরি পরিশোধ করার চেষ্টা করা হচ্ছে বলে বিজেএমসি সূত্র জানিয়েছে।
বিজেএমসির খুলনা অঞ্চলের ভারপ্রাপ্ত সমন্বয়ক মো. গোলাম রব্বানী বলেন, মঙ্গলবার আলীম জুট মিল বাদে বাকি আটটি পাটকলের শ্রমিকদের বকেয়া চার সপ্তাহের মজুরি প্রদান করা হয়েছে। মামলা সংক্রান্ত জটিলতার কারণে আলীম জুট মিলের শ্রমিকদের মজুরি দেয়া যায়নি। তবে তাদের বকেয়া মজুরি পরিশোধের চেষ্টা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here