গণতন্ত্র প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে…… নজরুল ইসলাম খান

0
136
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : ২০ দলীয় জোটের সমন্বয়কারী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশে একদলীয় শাসন ও অপশাসন চলছে। এই দুর্বীসহ পরিস্থিতি থেকে মুক্তির জন্য গণতন্ত্র প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।
বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল সভাপতি ও ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা মরহুম এ এইচ এম কামরুজ্জামান খানের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় ৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল’র উদ্যোগে দলীয় মহাসচিব এডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, মরহুম এ এইচ এম কামরুজ্জামান খান আজীবন গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য সংগ্রাম করেছেন। কখনও অন্যায়ের কাছে আত্মসমর্পন করেননি। তিনি মৃদুভাসী সহনশীল, সজ্জন এবং নির্ভরযোগ্য রাজনীতিবিদ ছিলেন। আমাদের ব্যর্থতা আমরা এতদিন গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারিনি। তবে অতীতেও আমরা গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছি এবং গণতন্ত্র প্রতিষ্ঠা করেছি। মুক্তিযুদ্ধ করে আমরা সফল হয়েছি। একদলীয় শাসন ব্যবস্থার বিরুদ্ধে আন্দোলন করে বহুদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছি। স্বৈরাচারী এরশাদ সরকারের বিরুদ্ধে আন্দোলন করে ভোটাধিকার প্রতিষ্ঠা করেছি এবং আমরা এবারও জনগণকে সাথে নিয়ে অপশাসন থেকে মুক্ত হয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারবো। ২০ দলীয় জোটের নেতৃত্বে আমরা গণতন্ত্র পুণরুদ্ধার করতে পারলে মরহুম এ এইচ এম কামরুজ্জামান খানের বিদেহী আত্মার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করা হবে।
স্মরণসভায় আরো বক্তব্য রাখেন, জাতীয় পার্টির সভাপতি মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ জামায়াতে ইসলামী বাংলাদেশ কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল, বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল নির্বাহী সভাপতি এবিএম ফাখরুজ্জামান খান, লেবার পার্টির সভাপতি ড. মোস্তাফিজুর রহমান ইরান, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, মুসলিম লীগের সেক্রেটারী জেনারেল কাজী আবুল খায়ের, মুসলিম লীগের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য আতিকুল ইসলাম, জমিওতে ওলামায়ে ইসলাম এর সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা মহিউদ্দিন ইকরাম, মুসলিম লীগ স্থায়ী কমিটির সদস্য আনোয়ার হোসনে আবুড়ি, বাংলাদেশ মুসলিম লীগ- বিএমএল সহ-সভাপতি চেয়ারম্যান আজিজুর রহমান লিটন, সরওয়ার-ই-আলম খান, বাংলাদেশ ইয়ূথ ফোরামের চেয়ারম্যান সাইদুর রহমান, ইয়ুথ ফোরামের সহ-সভাপতি মাহমুদুল হাসান শামীম, বাংলাদেশ ছাত্র মিশনের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, বাংলাদেশ ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আদনান প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here